ভাদু খুনে চার্জশিট দাখিল,হাইকোর্টকে জানালো সিবিআই

সিবিআই কে না জানিয়ে দুজন নাবালক অভিযুক্তদের জামিন হয় নিম্ন আদালতে। তাদের মধ্যে একজনের নাম মৃত্যুকালীন জবানবন্দি তে রয়েছে। তাও কিভাবে জামিন মঞ্জুর করল?

Written by SNS Birbhum | June 30, 2022 2:24 pm

বীরভূমে বহু চর্চিত উপপ্রধান ভাদু খুনে সিবিআই এর তরফে চার্জশিট দাখিল হয়েছে তা বুধবার কলকাতা হাইকোর্টকে জানালো সিবিআই।

জুভেনাইল কোর্টেও জমা পড়েছে চার্জশিটের কপি । এই মামলার পরবর্তী শুনানি ১১ জুলাই। সম্প্রতি কলকাতা হাইকোর্টের নির্দেশে বীরভূমের তৃণমূল নেতা ভাদু শেখ খুনের তদন্তও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এর হাতে যায়।

আদালত আগেই জানিয়েছে,রামপুরহাটের বগটুই হত্যাকাণ্ডের পাশাপাশি তৃণমূল উপ প্রধান ভাদু শেখের খুনেরও তদন্ত করবে সিবিআই। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ জানিয়েছে, ভাদু শেখের খুন ও বগটুই হত্যাকাণ্ডের ঘটনার মধ্যে পারস্পরিক সম্পর্ক রয়েছে।

ভাদু শেখ খুনের তদন্তভার হাতে নিতে আপত্তি নেই বলে আদালতকে এর আগে জানিয়েছিল সিবিআই।

অন্যদিকে বগটুই দুই নাবালক অভিযুক্তদের জামিন নিয়ে তথ্য তলব করেছিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।কিভাবে দুই নাবালক অভিযুক্তদের জামিন হলো? তা নিয়ে সিবিআইয়ের হলফনামা তলব করেছিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত ও বিচারপতি রাজর্ষি ভাদ্বাজের ডিভিশন বেঞ্চ।

সিবিআই কে না জানিয়ে দুজন নাবালক অভিযুক্তদের জামিন হয় নিম্ন আদালতে। তাদের মধ্যে একজনের নাম মৃত্যুকালীন জবানবন্দি তে রয়েছে। তা সত্ত্বেও নিম্ন আদালতে কিভাবে জামিন মঞ্জুর করল?

এই জামিন সংক্রান্ত মামলায় সিবিআইকে কোন কপি অভিযুক্তদের পক্ষ থেকে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠে। মামলার আবেদনকারী আইনজীবী আদালতে দাবি রেখেছেন, ‘বকটুই এর মামলাটি বীরভূম আদালত থেকে অন্যত্র স্থানান্তরিত করা হোক। অথবা কলকাতা থেকে তদন্ত করুক সিবিআই ’।এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১১ জুলাই।