ফের নবান্নের সামনে উল্টে গেল ট্যাঙ্কার

নবান্নের সামনে কলকাতা-হাওড়া সংযোগকারী এই রাস্তা দেখভালের দায়িত্ব হুগলি রিভার ব্রিজ কর্পোরেশন বা এইচ আর বি সি’র। এই রাস্তা মেরামতির দায়ও তাদেরই।

Written by SNS Kolkata | December 24, 2021 9:46 pm

সাতসকালে নবান্নের সামনের রাস্তায় উল্টে গেল ছাইবোঝাই ট্যাঙ্কার। যদিও পুলিশের তৎপরতায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে। অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছেন ট্যাঙ্কারের চালক।

নবান্নের সামনে দ্বিতীয় হুগলি সেতুর উপর যানজট তৈরি হলেও ট্রাফিক পুলিশ দ্রুতই পরিস্থিতি সামাল দেয়। উলটে যাওয়া ট্যাঙ্কারটিকে সোজা করে ফের গন্তব্যে পাঠানো হয়।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ক্যারি রোড দিয়ে কলকাতার দিকে আসছিল ছাইবোঝাই একটি ট্যাঙ্কার। টোলপ্লাজা পেরিয়ে নবান্নের সামনে দ্বিতীয় হুগলি সেতুতে ওঠার পরই তা উলটে যায়।

সেসময় ট্রাফিক পুলিশ তৎপর হয়ে ট্যাঙ্কারের চালককে উদ্ধার করে। অক্ষত অবস্থায় তিনি উদ্ধার হন। কিছুক্ষণের চেষ্টায় পুলিশ ট্যাঙ্কারটিকে সোজা করে।

ওইটুকু সময়ের জন্য যানজট তৈরি হয়েছিল দ্বিতীয় গলি সেতুতে। তবে ট্যাঙ্কারটি ফের গন্তব্যে চলে যাওয়ায় স্বাভাবিক হয় যানচলাচল। সেতুতে কর্তব্যরত পুলিশকর্মীদের তৎপরতাতেই বড় বিপদ ঘটেনি বলে মত প্রত্যক্ষদর্শীদের।

নবান্নের সামনে কলকাতা-হাওড়া সংযোগকারী এই রাস্তা দেখভালের দায়িত্ব হুগলি রিভার ব্রিজ কর্পোরেশন বা এইচ আর বি সি’র। এই রাস্তা মেরামতির দায়ও তাদেরই।

এর আগে তারিখ এই জায়গাতেই ছাইবোঝাই ট্যাঙ্কার উলটে গিয়েছিল। চাপা পড়েছিলেন চালক। দীর্ঘক্ষণের চেষ্টায় তাঁকে উদ্ধার করা বাঁচানো যায়নি। গেলেও এসএসকেএমে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

মাত্র ৫ দিনের ব্যবধান ফের একই জায়গায় একইরকম দুর্ঘটনা। পরপর দু বার দুর্ঘটনা ঘটায় রাস্তার রক্ষণাবেক্ষণ নিয়ে এইচআরবিসি-র ভূমিকায় প্রশ্ন উঠে যাচ্ছে।