সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় বাহিনী নিয়ে শুনানির অনুমোদন মেলেনি, হতাশ বিজেপি

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আবেদন খারিজ হওয়ার পরই তড়িঘড়ি সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েছিল রাজ্য বিজেপি নেতৃত্ব।

Written by SNS Kolkata | December 19, 2021 6:04 pm

কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের পর ডিভিশন বেঞ্চে গিয়েও পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের অনুমতি মেলেনি কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিল রাজ্য বিজেপি নেতৃত্ব। কিন্তু গতিপ্রকৃতি যেদিকে এগোচ্ছে, তাতে সুপ্রিম কোর্টেও বিজেপির আবেদন ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা কমছে।

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আবেদন খারিজ হওয়ার পরই তড়িঘড়ি সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন বা এসএলপি দায়ের করেছিল রাজ্য বিজেপি নেতৃত্ব। মামলা দায়েরের অনুমতিও দেয় সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির সচিবালয়।

সেই মতো সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি অফিসে মামলা নথিভুক্ত করা হয়। যদিও শনিবার রাত ন’টা পর্যন্ত সেই মামলার শুনানি শুরুর করার জন্য প্রধান বিচারপতির সচিবালয় থেকে অনুমতি মেলেনি।

কারণ শনিবার হওয়ায় একমাত্র প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেই এই মামলার শুননি হওয়ার কথা। যদিও রাত ন’টা পর্যন্ত মামলার অনুমতি না মেলায় ধীরে ধীরে আশা কমছে বিজেপি শিবিরে। রবিবার সকালে কলকাতায় পুরসভা নির্বাচন।

ফলে রাতেও শুনানি হলে এবং বিজেপির আবেদন মেনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের অনুমতি মিললেও সেই নির্দেশ আদৌ কার্যকর করা কীভাবে সম্ভব, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। যদিও কেন্দ্রের তরফে অতিরিক্ত সলিসিটর জেনারেল কে দস্তুর জানিয়েছিলেন, ছ’ঘণ্টার নোটিশে কেন্দ্রীয় বাহিনী পাওয়া সম্ভব।