দুর্গা থেকে কালী সৃষ্টির কাহিনী বিপ্লবী সংঘে

দুর্গা থেকে কালী সৃষ্টির কাহিনী তুলে ধরে সীমান্তের পূজোর নজর কাড়বে হিলির বিপ্লবী সংঘ।

Written by SNS Balurghat | September 29, 2019 3:45 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

দুর্গা থেকে কালী সৃষ্টির কাহিনী তুলে ধরে সীমান্তের পূজোর নজর কাড়বে হিলির বিপ্লবী সংঘ। ক্লাবের ৫১ তমবর্ষে বিশাল কাল্পনিক পূজো মণ্ডপ জুড়েই ফুটিয়ে তােলা হবে মার্বেলের সমস্ত কাজ।

স্থানীয় ভাই ডেকোরেটার্সের মাধ্যমে মণ্ডপের কাজ করা হবে থার্মোকল ও প্লাস্টার অফ প্যারিস দিয়ে। দুর্গা প্রতিমার পাশাপাশি মণ্ডপ সজ্জা থেকে শুরু করে আলােক সজ্জাতেও দর্শনার্থীদের টানবে হিলির বিপ্লবী সংঘের পূজো।

ক্লাব উদ্যোক্তারা জানিয়েছেন, এবারে আলােক সজ্জায় আলাদা মাত্রা দিতে চন্দননগরের শিল্পীরা সুবিশাল সাতটি তােরন তৈরি করবেন মণ্ডপে প্রবেশের রাস্তায়। ময়ুর গেট, দুবাইয়ের ন্যাশনাল টাওয়ার সহ আরও আকর্ষণীয় একাধিক গেট তৈরি করা হবে। যেগুলিতে চোখ ধাঁধানাে আলােক সজ্জা সকল দর্শনার্থীদের আলাদা অনুভূতি দেবে।

এবারে দেবী প্রতিমা তৈরির দায়িত্বে রয়েছেন স্থানীয় শিল্পী গােবিন্দ মণ্ডল। ক্লাবের পুজো ঘিরে এবারেও বাজি প্রদর্শণী সহ গরীব দুঃস্থ মানুষের মধ্যে নতুন বস্ত্র বিতরণ সহ একাধিক সমাজসেবামূলক কর্মসূচি হাতে নিয়েছেন উদ্যোক্তারা।

ক্লাবের তরফে গণেশ সাহা জানিয়েছেন, প্রতিবছর দুর্গা পুজোয় তাদের বিপ্লবী সংঘ দর্শনার্থীদের আলাদা আনন্দ দিয়ে থাকেন। এবারেও তার অন্যথায় হবে না। চোখ ধাঁধানাে আলােক সজ্জা থেকে শুরু করে মণ্ডপ সজ্জা সবকিছুতেই থাকছে চমক।