জগদ্ধাত্রী পুজোয় শিথিল নাইট কারফিউ রাতভর চন্দননগরে ঠাকুর দেখা যাবে

রাজ্য সরকার নাইট কারফিউ শিথিলের ঘোষণা করেছিল,এবার জগদ্ধাত্রী পুজোতেও উঠল রাত্রিকালীন বিধিনিষেধ। চন্দননগর,নদিয়ার জগদ্ধাত্রী ঠাকুর দেখতে পারবেন দর্শনার্থীরা।

Written by SNS Kolkata | November 10, 2021 11:58 am

জগদ্ধাত্রী পুজো (Photo: iStock)

ছটপুজোর ২ দিন রাজ্য সরকার নাইট কারফিউ শিথিলের ঘোষণা করেছিল আগেই, এবার জগদ্ধাত্রী পুজোতেও উঠল রাত্রিকালীন বিধিনিষেধ। রাতভর ঘুরে ঘুরে চন্দননগর, নদিয়ার বিখ্যাত জগদ্ধাত্রী ঠাকুর দেখতে পারবেন দর্শনার্থীরা। বাঙালির আরও এক প্রিয় উৎসব উপলক্ষে ১২ এবং ১৩ নভেম্বর অর্থাৎ জগদ্ধাত্রী পুজোর অষ্টমী ও নবমীর দিন নাইট কারফিউতে ছাড় দিল রাজ্য সরকার।

ছটপুজোর জন্য ১০, ১১ তারিখ নেই নাইট কারফিউ। আবার ১২, ১৩ নভেম্বরও ছাড়। ফলে ১০ থেকে ১৩-এই চারদিনই চন্দননগরে রাত জেগে ঠাকুর দেখা যাবে। মঙ্গলবার এই মর্মে নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। অন্যান্য উৎসবের মতই কোভিডবিধি মেনে এবার জগদ্ধাত্রী পুজোও করতে হবে তবে মণ্ডপ দর্শনে বাধা নেই।

মাস্ক পরে, শারীরিক দূরত্ব বজায় রেখে তবেই ঠাকুর দেখা যাবে। সকলে যাতে ভালভাবে এই উৎসবে শামিল হতে পারেন, সে কথা মাথায় রেখেই অষ্টমী ও নবমী ২ দিন চন্দননগর ও নদিয়ায় নাইট কারফিউ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

অক্টোবরের শেষে রাজ্যে কোভিডবিধির সময়সীমা বাড়ানোর সময়ই নবান্নের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, ১০ ও ১১ নভেম্বর ছটপুজোর জন্য রাজ্যে রাত্রিকালীন বিধিনিষেধে ছাড় থাকবে। অর্থাৎ রাত ১১ থেকে ভোর ৫ টা পর্যন্ত বাইরে বেরনোর নিয়ম শিথিল করা হয়েছিল।

ছটের ঠিক পর জগদ্ধাত্রী পুজো উপলক্ষেও এই ছাড় মিলবে কি না, তা জানতে আগ্রহী ছিলেন পুজো উদ্যোক্তা থেকে দর্শনার্থী সকলেই মঙ্গলবার নবান্নের নতুন বিজ্ঞপ্তিতে সেই উত্তর মিলল তবে গোটা রাজ্যে নয়, চন্দননগর ও নদিয়া অর্থাৎ যে এলাকা জগদ্ধাত্রী পুজোর জন্য বিখ্যাত, সেসব জায়গায় শিথিল রাত্রিকালীন বিধিনিষেধ।