বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে, সুকান্তের মন্তব্য ঘিরে শোরগোল

পশ্চিমবঙ্গে ৩৫৬ ধারা অর্থাৎ রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের মন্তব্যে সেই সম্ভাবনার কথাই শোনা গেল।

Written by SNS Kolkata | March 21, 2022 3:27 pm

পশ্চিমবঙ্গে ৩৫৬ ধারা অর্থাৎ রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের মন্তব্যে সেই সম্ভাবনার কথাই শোনা গেল।

রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তৃণমূল সরকারকে নিশানা করতে গিয়ে বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী যে দিকে রাজ্যকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে আগামী দিনে রাজ্যে ৩৫৬ ধারা জারি হওয়ার মতো পরিস্থিতি না তৈরি হয়, সেই সন্দেহ করছি।’

উল্লেখ্য, একুশের নির্বাচনের প্রাক্কালে বিজেপির একাধিক নেতার বক্তব্যে বারবার ফিরে এসেছে ৩৫৬ ধারার প্রসঙ্গ।

বঙ্গ বিধানসভা নির্বাচনে পদ্ম শিবিরের ক্ষমতা দখলের চেষ্টা ব্যর্থ হওয়ার পর রাজ্যে সাম্প্রতিক ঘটনাবলীর কথা তুলে যেভাবে ৩৫৬ ধারার প্রসঙ্গ টানলেন সুকান্ত মজুমদার, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ।

জলপাইগুড়িতে দু’দিনের সফর শেষে কলকাতায় ফেরেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। কলকাতা ফিরে যাওয়ার আগে জলপাইগুড়ি জেলা বিজেপি কার্যালয়ে একটি সাংবাদিক বৈঠক করেন তিনি।

শনিবার বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের উপর হামলার ঘটনারি নন্দা করে সরাসরি মুখ্যমন্ত্রীকে নিশানা করে তিনি বলেন রাজ্যে যেবাবে বিরোধী দলের সাংসদ, নেতা, জয়ী কাউন্সিলরদের উপর হামলা করা হচ্ছে, পাশাপাশি প্রাণ কেড়ে নেওয়া হচ্ছে, তাতে পুলিশের আর কোনও নিয়ন্ত্রণ নেই।

রাজ্যের সাংসদ, কাউন্সিলররা যদি নিরাপদে না থাকেন, তাহলে সাধারণ নেতাদের অবস্থা কতটা খারাপ, সেটা অনুমান করা যায়। পুলিশমন্ত্রী প্রশাসনকে নিয়ন্ত্রণ করতে ব্যর্থ।