খড়দহ কাউন্সিলর খুনে সামান্য ভুলেই ধৃত দুষ্কৃতী

খড়দহে তৃণমূল কাউন্সিলরকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করেই দৌড়ে ছিল শম্ভু ওরফে অমিত পণ্ডিত। পালটে ফেলেছিল পোশাকও।কিন্তু শত চেষ্টা করেও লাভ হল না।

Written by SNS Kolkata | March 15, 2022 6:17 pm

প্রতীকী ছবি (File Photo: IANS)

খড়দহে তৃণমূল কাউন্সিলরকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করেই দৌড়ে ছিল শম্ভু ওরফে অমিত পণ্ডিত। পালটে ফেলেছিল পোশাকও। কিন্তু শত চেষ্টা করেও লাভ হল না। সামান্য ভুলেই খুনের কয়েক ঘণ্টার মধ্যেই ধরা পড়ে গেল অভিযুক্ত।

সিসিটিভি ফুটেজ অনুযায়ী, পায়ে হেঁটে এসে কাউন্সিলর অনুপম দত্তকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি করে এক ব্যক্তি। তার পরণে ছিল নীল রঙের পোশাক। গুলি করা মাত্রই বাইক থেকে রাস্তায় লুটিয়ে পড়েন অনুপমবাবু। চমকে ওঠেন তার বাইকের চালক।

কেউ কেউ কিছু বুঝে ওঠার আগেই দৌঁড়ে পালায় অভিযুক্ত। প্রমাণ লোপাটে প্রথমেই পালটে ফেলে নিজের পোশাক। এরপর গা ঢাকা দেয় হোগলা বনে। ততক্ষণে এলাকায় হইচই পড়ে গিয়েছে।

কোন পথে পালিয়েছে অভিযুক্ত, তা বোঝার চেষ্টা করেন স্থানীয়রা। সেই সময়ই তাঁরা দেখতে পান হোগলা বনে কিছু একটা নড়াচড়া করছে। সন্দেহ দানা বাঁধে তাঁদের মনে। এরপরই হোগলা বন সংলগ্ন এলাকা ঘিরে ফেলে স্থানীয়রা।

কিন্তু তাতে লাভ হয়নি। দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও বেরিয়ে আসেনি অভিযুক্ত। এরপরই জঙ্গলে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা। স্বভাবিকভাবেই ভয় পেয়ে বেরিয়ে আসে শম্ভু।

সেই সময় তার কাছেই ছিল খুনে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র। জঙ্গলের পাশেই ছিল খুনের সময় পরণে থাকা পোশাক। যা স্থানীয়দের অনুমানে সিলমোহর দেয়। এরপরই তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আজ ধৃতকে তোলা হয় আদালতে। এদিকে ঘটনার তদন্তের দাবিতে সোমবার সকাল থেকে বিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূলের কর্মী-সমর্থক ও স্থানীয়রা।

যার জেরে ব্যহত যান চলাচল। উল্লেখ্য, রবিবার পৌনে আটটা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে পার্টি অফিসের দিকে যাচ্ছিলেন পানিহাটির নবনির্বাচিত তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত।

সেই সময় আগরপাড়া এলাকায় বাইকে করে এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। তাঁর মাথা ও ঘাড়ে গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়েন অনুপম।

স্থানীয়রা তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে যায় এলাকার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।