কলকাতা পুরভোটে ১৫ ও ১৬ তারিখে সভা অভিষেকের

কলকাতা পুরভোট প্রচারে ময়দানে ঝাঁপাচ্ছেন তৃণমুলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক সাধারণ বন্দ্যোপাধ্যায়।আগামী ১৫ ও ১৬ তারিখ কলকাতায় দু’টি মিছিল রয়েছে তাঁর।

Written by SNS Kolkata | December 7, 2021 8:10 pm

কলকাতা পুরভোটের প্রচারে এবার ময়দানে ঝাঁপাচ্ছেন তৃণমুলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক সাধারণ বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫ ও ১৬ তারিখ কলকাতায় দু’টি মিছিল রয়েছে তাঁর। উত্তর ও দক্ষিণ কলকাতার প্রার্থীদের নিয়ে পদযাত্রায় নামবেন অভিষেক। তবে যাত্রাপথ এখনও নির্দিষ্ট হয়নি বলে সূত্রের খবর।

চলতি সপ্তাহেই দিল্লি যাচ্ছেন অভিষেক। সেখান থেকে ফিরে গোয়া সফর। তারই মধ্যে অভিষেকের মিছিল সংক্রান্ত চূড়ান্ত পরিকল্পনা ঠিক হয়ে যাবে, এমনটাই খবর তৃণমূল সূত্রে গত শনিবার কলকাতা পুরসভার ১৪৪ টি ওয়ার্ডের প্রার্থীদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি শান্তি বজায় রেখে পুরভোট করানোর দিকে জোর দেন।

প্রার্থীদের প্রতি তাঁর বার্তা, ‘ভোট শান্তিতে করতে হবে, কোনওরকম অভিযোগ যেন না আসে। নম্র থাকতে হবে। গায়ের জোরে নয়, মানুষের পাশে থেকে ভোট করাতে হবে। একটিও অভিযোগ পেলে দল কিন্তু কড়া ব্যবস্থা নেবে।’ প্রয়োজনে বহিষ্কারের পথেও হাঁটতে পারে তৃণমূল।

এছাড়া দলের বিক্ষুব্ধ যাঁরা টিকিট না পেয়ে নির্দলের হয়ে দাঁড়িয়েছেন, তাঁদের প্রতি প্রচ্ছন্ন বার্তা, সকলে একসঙ্গে লড়াই করুন। নয়ত বহিষ্কারের খাঁড়া পারে। সেদিনই দলীয় প্রার্থীদের প্রচারের সুর বেঁধে দিয়েছিলেন অভিষেক। আর এবার তিনি নিজেই প্রচারে নামবেন।

সূত্রের খবর, ১৫ তারিখ উত্তর কলকাতার দলীয় প্রার্থীদের সঙ্গে মিছিলে পা মেলাবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আর ১৬ তারিখ দক্ষিণ কলকাতায় প্রচার করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শহরে তাঁর জোড়া মিছিল ঘিরে প্রস্তুতি তুঙ্গে।

১৬ তারিখ কলকাতা পুরভোটের প্রচারের শেষদিন। ওইদিন বেহালা বাঘাযতীনে জোড়া জনসভা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একইদিনে অভিষেকের নেতৃত্বেও মিছিল। ফলে ওই দিন শহরে হাইপ্রোফাইল প্রচার কর্মসূচির জন্য নিরাপত্তা বাড়ছে।