বগটুই নিয়ে মুখ্যসচিবের কাছে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল

অগ্নিদগ্ধ হয়ে রামপুরহাটের ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত আটজনের।পুলিশ জানিয়ে দিয়েছে এটা নিছক দুর্ঘটনা নয়, কেউ বা কারা আগুন লাগিয়ে দেওয়ায় এই ঘটনা ঘটেছে।

Written by SNS Rampurhat | March 23, 2022 7:24 pm

রাজ্যপাল জগদীপ ধনকড় (File Photo: IANS)

অগ্নিদগ্ধ হয়ে রামপুরহাটের ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত আটজনের। পুলিশ জানিয়ে দিয়েছে এটা নিছক দুর্ঘটনা নয়, কেউ বা কারা আগুন লাগিয়ে দেওয়ার ফলেই এই ঘটনা ঘটেছে। এই ঘটনার তীব্র নিন্দা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। পাশাপাশি, সঠিক তদন্তের বার্তা দিয়েছেন পুলিশকে। মঙ্গলবার ঘটনা প্রকাশ্যে আসার পরই টুইটে একটি ভিডিয়ো বার্তা দিয়েছেন রাজ্যপাল।

রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর কাছে রিপোর্টও তলব করেছেন তিনি। বগটুই-এর এই ঘটনাকে ভয়ঙ্কর বলে ব্যাখ্যা করেছেন রাজ্যপাল।

রাজ্যপাল ভিডিয়ো বার্তায় দাবি করেছেন, এ রাজ্যে আইনের শাসন নেই। সন্ত্রাসের সংস্কৃতি চলছে বলেও রাজ্য সরকারের সমালোচনা করেছেন জগদীপ ধনখড়।

প্রশাসনের ভূমিকা নিয়ে আগেও প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। আর এবার রামপুরহাটের ঘটনায় ফের একবার সরব হয়েছেন তিনি।

তাঁর দাবি, পুলিশ যাতে নিরপেক্ষভাবে পেশাদারিত্বের সঙ্গে এই ঘটনার তদন্ত করে। রাজ্যে আইনের শাসন নেই বলেও দাবি করেছেন তিনি।

রাজ্যপালের এই টুইটকে অনভিপ্রেত বলে উল্লেখ করেছে তৃণমূল। বর্তমানে উত্তরবঙ্গে রয়েছেন রাজ্যপাল। সেখান থেকেই বিজেপি বিধায়কদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথা বলেছেন তিনি।

৪৫ জন বিজেপি বিধায়ক এ দিন রাজ্যপালের সঙ্গে কথা বলেন। বিজেপি বিধায়করা জানিয়েছেন এই ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল।

তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। অবিলম্বে রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

সোমবার বীরভূমের রামপুরহাটে খুন উপপ্রধান ভাদু শেখ। আর সেই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই এই অগ্নিসংযোগ করা হয় বলে প্রাথমিক অনুমান। আগুনে ঝলসে গিয়েছে অন্তত আটটি দেহ। ঘটনার তদন্ত করছে সিট।

এই ঘটনায় কোনও ষড়যন্ত্র নেই বলেই দাবি তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শট সার্কিট থেকে আগুন লেগেছে বলে দাবি করেছেন তিনি।