রাজ্যপাল সংবিধানের বাইরে কিছু বলেননি শুভেন্দু অধিকারি

তৃণমূল জিতে সরকারে রয়েছে বলে, যা ইচ্ছে তাই করবে, আর বিরোধী বলে বিজেপির লোকেরা মার খাবে, এটা চলতে পারে না এই বিষয়টিকেই চ্যালেঞ্জ করেছেন রাজ্যপাল।

Written by SNS Kolkata | January 26, 2022 7:01 pm

শুভেন্দু অধিকারি (File Photo: IANS)

মঙ্গলবার বিধানসভায় দাঁড়িয়ে রাজ্য সরকারকে তুলোধোনা করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সঙ্গে বিধানসভার অধ্যক্ষ, মুখ্যমন্ত্রী এমনকী প্রশাসনিক কর্তাদেরও নিশানা করে শোরগোল ফেলে দিয়েছেন রাজ্যপাল। তবে মঙ্গলবার ধনকড়ের মন্তব্যে কোনও ভুল দেখতে পাচ্ছেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বলেন, রাজ্যপাল সংবিধানের বাইরে একটি কথাও বলেননি। টুইট করে শুভেন্দু অধিকারী বলেন, কোথায় কী বলতে হবে, তা রাজ্যপাল ভালো করেই জানেন। সংবিধান সম্পর্কে রাজ্যপালের জ্ঞান নিয়ে কোনও প্রশ্নই উঠতে পারে না তিনি সুপ্রিম কোর্টের কৃতী আইনজীবী।

রাজ্যপাল আগে বিধায়ক এবং সাংসদও ছিলেন। আজ যা বলছেন, তা তাঁর অভিজ্ঞতার ভিত্তিতে। এখানে বহুদলীয় ব্যবস্থা রয়েছে। তৃণমূল জিতে সরকারে রয়েছে বলে, যা ইচ্ছে তাই করবে, আর বিরোধী বলে বিজেপির লোকেরা মার খাবে, এটা চলতে পারে না এই বিষয়টিকেই চ্যালেঞ্জ করেছেন রাজ্যপাল।

শুভেন্দু এদিন আরও বলেন, ভোট পরবর্তী হিংসা, আইনের শাসন নিয়ে রাজ্যপাল যা বলেছেন, রাজ্যের পরিস্থিতি বিচার করলেই তার প্রমাণ পাওয়া যাবে রাজ্য সরকার আমলাদের নিয়ে ক্রমাগত রাজ্যপালকে আক্রমণ করেন। তাই তিনি আমলাদেরও সতর্ক করেছেন। এতে ভুলটা কোথায়?