ত্রিপুরায় অভিষেকের মিছিলের ফের দিন বদলের সিদ্ধান্ত

নতুন কর্মসূচি অনুযায়ী ২২ সেপ্টেম্বর আগরতলায় মহামিছিলে নেতৃত্ব দেবেন অভিষেক। এবার আগেভাগেই এই কর্মসুচির অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেছে তৃণমূল।

Written by SNS Agartala | September 15, 2021 1:37 am

অভিষেক বন্দ্যোপাধ্যায় (Photo: Twitter/@ICC)

দু’বার অনুমতি মেলেনি। এরপর ও কোনওভাবে ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মহামিছিলের আয়ােজন করতে চায় তৃণমূল কংগ্রেস। দিন বদল করে ফের আগরতলায় মহামিছিলের অনুমতি চাইল দল। নতুন কর্মসূচি অনুযায়ী আগামী ২২ সেপ্টেম্বর আগরতলায় মহামিছিলে নেতৃত্ব দেবেন অভিষেক।

এবার আগেভাগেই এই কর্মসুচির অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেছে তৃণমূল। প্রসঙ্গত, ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই কর্মসূচি প্রথমে হওয়ার কথা ছিল ১৫ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার। কিন্তু শেষপর্যন্ত সেই মিছিলের অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিশ।

পুলিশের তরফে জানানাে হয়, এ রাজ্যের নিয়ম অনুযায়ী মিছিলের ৭২ ঘণ্টা আগে লিখিত অনুমতি চাইতে হয়। জানাতে হয়, মিছিলের বিস্তারিত তথ্য। কারা থাকবেন মিছিলে, কোন পথে হবে মিছিল, তা লিখিতভাবে পুলিশকে জানাতে হয়। কিন্তু তৃণমূলের তরফে লিখিতভাবে সেই অনুমতি চাওয়া হয়নি বলে দাবি করে পুলিশ।

ত্রিপুরা পুলিশ আরও জানায়, ওই একই দিনে একই সময়ে একই রুটের অন্য একটি দলের রাজনৈতিক কর্মসূচি রয়েছে। যারা আগেই লিখিতভাবে চেয়েছিল। তাই তৃণমূলের বদলে সেই রাজনৈতিক দলটিকে মিছিলের অনুমতি দেওয়া হয়েছে।

বুধবার অনুমতি না পেয়ে বৃহস্পতিবার অভিষেকের শােভাযাত্রার আয়ােজন করার সিদ্ধান্ত নেয় তৃণমূল। ফের অনুমতির জন্য আবেদন করা হয়। কিন্তু এবারেও অনুমতি দেয়নি ত্রিপুরা প্রশাসন। এক্ষেত্রে ত্রিপুরা পুলিশ্নে যুক্তি ছিল, ১৭ তারিখ বিশ্বকর্মা পুজো।

তবে ১৬ তারিখ থেকেই ত্রিপুরায় পুজো শুরু হয়ে যায়। ধুমধাম করেই প্রায় প্রতিটা মােড়েই পুজো হয় এখানে। পুলিশকর্মী সহ অনেকেই পুজোয় শামিল হন। ফলে বিভিন্ন জায়গায় পুলিশ মােতায়েন থাকে। তাই ১৬ তারিখ তৃণমূল কর্মসূচির পরিকল্পনা করলে নিরাপত্তার সমস্যা দেখা দিতে পারে। দু’বার অনুমতি চেয়ে না পাওয়ার পরও থামতে নারাজ শাসক দল।