মুকুল রায়কে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে কেন্দ্র

মুকুল রায়কে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মুকুল রায় আগে ওয়াই প্লাস শ্রেণির নিরাপত্তা পেতেন।

Written by SNS Delhi | March 26, 2021 5:24 pm

মুকুল রায় (File Photo: IANS)

ভােটের আগে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়কে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। মুকুল রায় আগে ওয়াই প্লাস শ্রেণির নিরাপত্তা পেতেন। অতীতে রেলমন্ত্রী হিসাবে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্র ছিলই। বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় জমানাতেও মুকুল রায়ের নিরাপত্তায় বহর ছিল।

কিন্তু তিনি দল ছাড়তেই অদ্ভুত ভাবে রাজ্য প্রশাসন তার নিরাপত্তা তুলে নেয়। তৃণমূলে ছেড়ে দেবার পরই একপ্রকার নিরাপত্তা তুলে নেয়। রাজ্য। তবে প্রায় সঙ্গে সঙ্গেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক মুকুল রায়ের নিরাপত্তার ব্যবস্থা করেছিল।

এ বার বিধানসভা ভােটে কৃষ্ণনগর উত্তর আসনে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। শুক্রবার ২৬ মার্চ মনােনয়ন পেশ করে প্রচারে নামবেন প্রবীণ এই নেতা। তার আগে তাঁর নিরাপত্তার বল্ল আরও বাড়িয়ে দিল কেন্দ্র।

প্রসঙ্গত, বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে রায়মন্ড হারবারে যাওয়ার পথে জখম হয়েছিলেন মুকুলবাবু। তাকে লক্ষ্য করে আধলা ইট ছুড়েছিল দুষ্কৃতীরা। সেই ইট মাথায় এসে পড়ার উপক্রম হয়। হাত দিয়ে ঠেকাতে গেলে গুরুতর জখম হন তিনি।

প্রচারে বেরােলে মুকুলবাবুর নিরাপত্তা যাতে সুনিশ্চিত থাকে সেই ব্যবস্থা করল কেন্দ্র। সূত্রের খবর, শুধু জেড ক্যাটাগরির নিরাপত্তা মুকুলবাবুর জন্য বুলেটপ্রুফ গাড়িরও ব্যবস্থা করা হবে।