ভোটের হাওয়ায় সিপিএমের নির্বাচনী কার্যালয় থেকে দুয়ারে রেশন ঘিরে উত্তেজনা

থেকে দুয়ারে রেশন দেওয়া নিয়ে উত্তেজনা ছড়ায় শিলিগুড়ি মহকুমার খড়িবাড়িতে।

Written by SNS Siliguri | June 18, 2022 5:26 pm

শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট আগামী ২৬ জুন। আর ভোটের মুখে সিপিএমের নির্বাচনী কার্যালয়ে থেকে দুয়ারে রেশন দেওয়া ঘিরে উত্তেজনা দেখা দিলো।

শুক্রবার সিপিএমের নির্বাচনী কার্যালয় থেকে দুয়ারে রেশন দেওয়া নিয়ে উত্তেজনা ছড়ায় শিলিগুড়ি মহকুমার খড়িবাড়িতে। খড়িবাড়ির ২৭ – এর ৮৮ নং বুথের বিহার মোড় এলাকায় দুয়ারে রেশন দেওয়া হচ্ছিল সিপিএম কার্যালয় থেকে।

ঘটনার খবর পেয়ে রাজনৈতিক তরজা শুরু হয় শাসক বিরোধীদের। সিপিএম নেতা বিট্টু জয়সয়াল জানান , বৃষ্টির ভয়ে তাদের বুথে রেশনের খাদ্যসামগ্রী রেখে দিয়েছে ডিলার আর তা নিয়ে ভোটের আগে এটিকে ইস্যু করে গুঁতোগুতি করছে বিরোধী দল। তার অভিযোগ তৃণমূল জেনে গিয়েছে তারা হেরে গিয়েছে তাই এই কাজ করছে।

অপরদিকে তৃণমূল কংগ্রেস নেতা ভরত জয়সয়াল জানান , সিপিএম দলের বুথ থেকে কিভাবে রেশন দিতে পারে  রেশন ডিলার বিরোধী দলের হয়ে কাজ করছেন বলে অভিযোগ করেন তিনি। তবে পুরো ঘটনায় ভুল স্বীকার করেন রেশন ডিলার বুলা রায়। তিনি বলেন , বৃষ্টি পড়ছিল , স্টার্করা বুঝতে পারেনি , তাই ঐ কার্যালয়ে রেশনের সামগ্রী রেখে ফেলেছিল ভুল করে। পুরো ঘটনায় রেশন ডিলারের বিরুদ্ধে খাদ্যদপ্তরে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল নেতৃত্বরা। অশান্তির খবর পেয়ে ছুটে আসে পুলিশ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে ডিলাররা বলেন , দুয়ারে রেশন বৃষ্টির মধ্যে চালাতে গিয়ে হিমশিম অবস্থা ডিলারদের। ডিলারদের এখন রেশন থেকে রোজগার আর আগের মতো নেই। বহু রেশন ডিলার রেশন থেকে নিয়মিত টাকা না পেয়ে সংসার চালাতে পারছেন না।

যেসব ডিলার শুধু রেশনের ওপর নির্ভরশীল তাদের অবস্থা আরও সঙ্কটজনক । রাজ্য সরকার বিশেষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে মানবিক দৃষ্টিকোন থেকে রেশন ডিলারদের অবস্থা বিবেচনা করবার জন্য ডিলাররা আবেদন জানিয়েছেন।