মামলায় সরে দাঁড়ালেন সুপ্রিম কোর্টের বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়

বাংলায় ভােট পরবর্তী হিংসা এবং তার জেরে দুই বিজেপি কর্মীর খুনের ঘটনায় সিবিআই অথবা সিট গঠনের দাবিতে মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে।

Written by SNS Delhi | June 19, 2021 7:32 pm

সুপ্রীম কোর্ট (File Photo: AFP)

বাংলায় ভােট পরবর্তী হিংসা এবং তার জেরে দুই বিজেপি কর্মীর খুনের ঘটনায় সিবিআই অথবা সিট গঠনের দাবিতে মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। এবার এই মামলার বিচার প্রক্রিয়া থেকে সরে দাঁড়ানাের কথা জানালেন বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেসের কর্মীদের হাতে খুন হতে হয়েছে অভিজিৎ সরকার এবং বিজেপির বুথ কর্মী হরণ অধিকারীকে। এই অভিযােগের ভিত্তিতে বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি এম আর শারে ডিভিশন বেঞ্চে আবেদন করেছিলেন বিশ্বজিৎ সরকার নামে এক ব্যক্তি।

হরণ অধিকারীর স্ত্রী এই মামলায় দ্বিতীয় আবেদনকারী। এবার এই মামলা থেকে সরে দাঁড়ালেন। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। কেন তিনি এই মামলার শুনানি থেকে সরে দাঁড়াচ্ছেন, তারও ব্যাখ্যা করেছেন এই বিচারপতি।

বলেছেন, তিনি নিজে পশ্চিমবঙ্গের বাসিন্দা। ফলে এই মামলার বিচার প্রক্রিয়ায় নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে, এই আশঙ্কা থেকেই তিনি নিজেকে সরিয়ে নিচ্ছেন। পশ্চিমবঙ্গ সরকারের তরফে আইনজীবী আদালতে জানান, ইতিমধ্যে এই খুনের ঘটনায় থানায় অভিযােগ দায়ের করে তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

২৫ মে পাল্টা হলফনামা পেশ করার নির্দেশ দেয় বিচারপতি নিীত শরণ এবং বিচারপতি বি আর গাভাইয়ের অকাশকালীন বেঞ্চ।