রবিবার ছিল মরশুমের শীতলতম দিন 

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে আরাে জাঁকিয়ে পড়তে পারে ঠান্ডা। বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের শৈতপ্রবাহে পরিস্থিতি তৈরি হতে পারে।

Written by SNS Kolkata | December 28, 2020 11:59 am

প্রতিকি ছবি (File Photo: IANS)

শীতে কাঁপছে গােটা বাংলা। দিন দিন আরও জাঁকিয়ে পড়ছে ঠান্ডা। রবিবার ছিল মরশুমের শীতলতম দিন। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২১ ডিসেম্বর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসে। আরাে কমতে পারে তাপমাত্রার পারদ, জানাচ্ছেন আবহাওয়াবিদরা। 

শীত প্রেমীদের জন্য সুখবর। চলতি বছর একের পর এক রেকর্ড গড়ে তুলছে শীত। শীতের ব্যাটে আরো রান উঠবে আভাস দিচ্ছে আবহাওয়াবিদরা। এদিকে শীত প্রেমীদের মুখে চওড়া হাসি। বছরের শেষে এমনিতে উৎসবে মেতে আমুদে বাঙালি। এই পরিস্থিতিতে তাপমাত্রা নামায় পিঠেপুলিতে পেট ভরানাে মন দিয়েছেন বেশিরভাগই। একই সঙ্গে ভিক্টোরিয়া এবং চিড়িয়াখানা চত্বরে আনাগােন বেড়েছে সাধারণ মানুষের। মারন ভাইরাসের থেকে বাঁচার যাবতীয় সাবধানতা অবলম্বন করে আনন্দের মুহূর্ত খুঁজে নিতে চাইছেন তারা। 

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, দক্ষিণবঙ্গে আরাে জাঁকিয়ে পড়তে পারে ঠান্ডা। বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের শৈতপ্রবাহে পরিস্থিতি তৈরি হতে পারে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েক দিনের তাপমাত্রা নামতে পারে আরও দুই থেকে তিন ডিগ্রী। রবিবার শহরের বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ছিল ৯৯ শতাংশ।