কেন্দ্রের নির্দেশ তােয়াক্কা না করে দুই অফিসারকে বদলি করল নবান্ন

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই অফিসারকে বদলি করল নবান্ন।

Written by SNS Kolkata | December 29, 2020 2:50 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা দুই অফিসারকে বদলি করল নবান্ন । অর্থাৎ আইপিএস অফিসারদের নিয়ে কেন্দ্রের ডেপুটেশনের নির্দেশ যে রাজ্য মানছে না তা স্পষ্ট। পুলিশ অফিসার ভােলানাথ পাণ্ডেকে বদলি করল রাজ্য সরকার। 

সােমবার ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপারের পদ থেকে তাঁকে বদলি করা হয়েছে হােমগার্ডের এসপি পদে। যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তাঁকে আগেই তিন বছরের জন্য বিপিআরডি-তে পাঠায়। যদিও রাজ্যের আপত্তিতে তিনি সেখানে যেতে পারেননি। এ পরিস্থিতিতে রাজ্য সরকার তাঁকে বদলি করল হােমগার্ডে।

সাউথ বেঙ্গলের আইজিপি রাজীব মিশ্রকে এডিজিপি সাউথ বেঙ্গল পদে বহাল করা হয়েছে। ডায়মন্ড হারবার-এর পুলিশ সুপার হিসাবে পাঠানাে হয়েছে বারাসত পুলিশ জেলার এসপি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে। বারাসতের এসপি হিসেবে দায়িত্ব নিয়েছেন রাজনারায়ণ মুখােপাধ্যায়। তিনি হাওড়া পুলিশ কমিশনারেটের ডিসি পদে ছিলেন। 

শিবপ্রসাদ পাত্রকে ডেপুটি কমান্ডান্ট, রাজ্য সশস্ত্র পুলিশ তৃতীয় ব্যাটালিয়ন থেকে হুগলি গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার করা হয়েছে। হাওড়া গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার পদে থাকা সুরিন্দর সিংহকে হাওড়া গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার করা হয়েছে। হাওড়া গ্রামীণের অতিরিক্ত পুলিশ সুপার রানা মুখােপাধ্যায়কে রাজ্য সশস্ত্র পুলিশেরতৃতীয় ব্যাটালিয়নের ডেপুটি কমান্ডান্টের দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এসিপি অসীম খানকে ফরাক্কার এসডিপিও করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবারের সভায় যাওয়ার পথে বিজেপি সভাপতি জেপি নড্ডার কনভয়ে হামলা হয়। তার পর পর রাজ্যের তিন আইপিএস অফিসারকে কেন্দ্রীয় ডেপুটেশনে নিতে চেয়ে নবান্ন’কে চিঠি দেয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্য ওই আইপিএস- রাজীব মিশ্র, প্রবীণ কুমার ত্রিপাঠী এবং ভােলানাথ পাণ্ডে কে ‘নাে অবজেকশন’ দিতে চায়নি।