‘গুলাব’ রুখতে সতর্ক রাজ্য 

মঙ্গলবার আরও একটি নিম্নচাপ আসার কথা রাজ্যের দিকে। ইতিমধ্যেই উপকূলের দিঘা, মন্দারমণি, শঙ্করপুর প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি।

Written by SNS Kolkata | September 27, 2021 3:02 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’ উত্তাল হচ্ছে সমুদ্র। মঙ্গলবার আরও একটি নিম্নচাপ আসার কথা রাজ্যের দিকে। ইতিমধ্যেই উপকূলের দিঘা, মন্দারমণি, শঙ্করপুর প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। বড় বিপর্যয় ঠেকাতে সােমবারের মধ্যে দিঘা খালি করার নির্দেশ দেওয়া হয়েছে পর্যটকদের। নির্দেশ না মানলে শাক্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে প্রশাসন।

রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দিঘা-সহ পার্শ্ববর্তী এলাকার হােটেলগুলিকে নতুন করে বুকিং নিতে নিষেধ করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। এই মুহূর্তে যে সব পর্যটক দিঘায় রয়েছেন তাঁদেরও দ্রুত হােটেল খালি করে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসনের তরফে।

পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি বলেন, “পর্যটকদের সুরক্ষার কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নজর এড়িয়ে সমুদ্রে নেমে যাতে কারও জীবনহানি না হয় তারই আগাম সতর্কতা হিসেবে ব্যবস্থা নেওয়া হয়েছে। দিঘা জুড়ে মাইকে প্রচার করে পর্যটকদের সতর্ক করা হচ্ছে।” পরিস্থিতি নজরে রাখতে দিঘায় রয়েছেন রামনগর ১ নম্বর ব্লকের বিডিও বিষ্ণপদ রায় ও অন্যান্য সরকারি আধিকারিক।

সকাল থেকে পর্যটকরা সৈকতে আসতে পারলেও রবিবার সন্ধ্যা থেকে পর্যটকদেরও আর কোনও ভাবেই সমুদ্রের ধারে যেতে দেওয়া হবে না বলেও জানিয়েছেন ব্লক আধিকারিকরা। আগাম সতর্কবার্তা এলে ৩০ মিনিটের মধ্যেই উপকূলবর্তী এলাকা খালি করে দেওয়া হবে বলে জানিয়েছেন রামনগর ১ পঞ্চায়েত সমিতির সভাপতি শম্পা মহাপাত্র।