রাজীব কুমারকে গ্রেফতার করতে দিল্লি থেকে সিবিআই’র বিশেষ দল

রাজীব কুমারকে গ্রেফতার করতে এবার ব্যাপক তৎপরতা শুরু করল সিবিআই। তাঁকে নাগাল পেতে তদন্তকারদের একটি বিশেষ দলকে দিল্লি থেকে উড়িয়ে আনা হচ্ছে বলে খবর।

Written by SNS Bidhannagar | September 19, 2019 2:45 pm

রাজীব কুমার (File Photo: IANS)

রাজীব কুমারকে গ্রেফতার করতে এবার ব্যাপক তৎপরতা শুরু করল সিবিআই। কলকাতা পুলিশের এই প্রাক্তন অধিকারিকের নাগাল পেতে তদন্তকারদের একটি বিশেষ দলকে দিল্লি থেকে উড়িয়ে আনা হচ্ছে বলে খবর।

এদিকে গ্রেফতারিতে আদালতের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর আর দেখা মিলল না সারদা কাণ্ডে অভিযুক্ত এই দুঁদে আইপিএসের। কিন্তু বুধবার রাজীবের পার্ক স্ট্রিটের ফ্ল্যাটে দেখা যায় তাঁর আপ্তসহায়ককে, যা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তাহলে কি রাজীব ওই ফ্ল্যাটেই গা-ঢাকা দিয়ে রয়েছে? সব মিলে রাজীব কাণ্ডে যবনকা পড়ার আগে টানটান উত্তেজনা লক্ষ্য করা যাচ্ছে।

সিবিআই সূত্রে খবর সারদা কাণ্ডের তদন্তে রাজ্যের গঠিত সিটের প্রধান রাজীব কুমারকে দ্রুত হেফাজতে নিতে চাইছেন তদন্তকারীরা। কিন্তু যেভাবে রাজীব সিবিআই ‘চোর-পুলিশ’ খেলা চলছে, তাতে গ্রেফতার করা নিয়ে যথেষ্ট দোলাচলে গােয়েন্দা আধিকারিকাও। আর তাই এবার দিল্লি থেকে সিবিআইয়ের একটি বিশেষ দলকে উড়িয়ে আনা হয়েছে।

সুত্রের দাবি, বিশেষ অভিযানের জন্যই তৈরি হয়েছে এই দলটি। এর আগে সংশ্লিষ্ট দলটির এই ধরনের অভিযান চালানাের অভিজ্ঞতা রয়েছে। এবার সেই অভিজ্ঞতাকেই রাজীবের ক্ষেত্রে কাজে লাগাতে চাইছে সিবিআই। জানা গিয়েছে, এই বিশেষ তদন্তকারী দলটির বেশির ভাগ সদস্যই উত্তরপ্রদেশের।

দলে দু’জন পুলিশ সুপার পদমর্যাদার অফিসার ও তিনজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার আধিকারিক রয়েছেন। তা ছাড়া, আগাম জামিনের সুযােগ দিয়ে রাজীবকে আর নতুন করে আইনি লড়াইয়ের সুযােগ দিতে নারাজ তদন্তকারীরা। সেদিকে লক্ষ্য রেখে যত দ্রুত সম্ভব তদন্তের জাল গুটিয়ে আনতে চাইছে সিবিআই।