দাম কমানো নিয়ে নীরব মমতা, সরব বিরোধীরা

মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হলেও পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়ে মঙ্গলবার নীরবই রইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | November 9, 2021 3:44 pm

মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: SNS)

মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হলেও পেট্রোল ডিজেলের দাম কমানো নিয়ে মঙ্গলবার নীরবই রইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে কেন্দ্রীয় সরকার পেট্রোল ডিজেলের ওপর শুল্ক কিছুটা কমালেও রাজ্য সরকার কেন দাম কমাচ্ছে না, তা নিয়ে প্ল্যাকার্ড হাতে বিধানসভা কক্ষের বাইরে বিক্ষোভ দেখালেন বিজেপি বিধায়করা।

সোমবার শারদ সম্মান প্রদান অনুষ্ঠানে বিশ্ববাংলা কমভেনশন সেন্টারে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেন।

কিন্তু কেন্দ্রীয় সরকার পেট্রোপণ্যের উৎপাদন শুল্ক হ্রাস করার পরে কংগ্রেস ও বিজেপি শাসিত রাজ্যগুলি যেভাবে ভ্যাট কমিয়েছে, সেই প্রসঙ্গে চুপই থেকেছেন মমতা। উল্টে মমতা এদিন অভিযোগ করেছেন, ওরা নিজেদের রাজ্যগুলোকে হাজার হাজার কোটি কোটি টাকা দেয়।

আমাদেরও টিকাও দেয় না, টাকাও দেয় না। তবুও তো আমরা ডিজেলে এক টাকা করে কনসেশন দিই। কেন্দ্রীয় সরকারকে নিশানা করে এদিন মুখ্যমন্ত্রী বলেন, পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাস থেকে কোটি কোটি টাকা তুলছে কেন্দ্রীয় সরকার।