নন্দীগ্রামে শেষবেলার প্রচারে আসছেন শাহ-যােগী

দ্বিতীয় দফার ভােট পরের বৃহস্পতিবার! প্রচারের শেষ দিন ৩০ মার্চ মঙ্গলবার। প্রচারের এই দুই শেষ দিনে প্রচারে ঝড় তুলতে চায় বিজেপি।

Written by SNS Kolkata | March 25, 2021 6:54 pm

অমিত শাহ ও নরেন্দ্র মোদী (Photo: IANS)

প্রথম দফার ভােট শনিবার। বৃহস্পতিবার তার শেষ প্রচারের দিন। দ্বিতীয় দফার ভােট পরের বৃহস্পতিবার! প্রচারের শেষ দিন ৩০ মার্চ মঙ্গলবার। প্রচারের এই দুই শেষ দিনে প্রচারে ঝড় তুলতে চায় বিজেপি। আর তার জন্য নন্দীগ্রামে প্রচারে আসছেন। অমিত শাহ।

দ্বিতীয় দফায় ১ এপ্রিল ভােটগ্রহণ নন্দীগ্রামে। বিজেপি সূত্রে খবর, প্রচার শেষ হওয়ার ঠিক আগে নন্দীগ্রামের হরিপুরের মাঠে সভা করবে অমিত শাহ। তার আগে গেরুয়াশিরি গেরুয়াধারী যােগী আদিত্যনাথকে নিয়ে আসছে নন্দীগ্রামে। তেখালিতেই আসছেন বিজেপি-র হিন্দুত্বের প্রতীক উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার মােট ৩ টি সভা করবেন যােগী। একটি দক্ষিণ ২৪ পরগনার সাগরে, একটি পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায়ে এবং শেষেরটি নন্দীগ্রামে। বিজেপি ও তৃণমূল নন্দীগ্রামে ধর্মীয় মেরুকরণের পথে হাঁটছে বলে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে আলােচনা শুরু হয়েছে।

এ বার যােগীর সভা যেন সেই আলােচনাকেই সিলমােহর দিতে চলেছে। নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী নিজেই এমন কথা জানিয়েছিলেন যে, তিনিই যােগীকে নন্দীগ্রামে সভা করার আমন্ত্রণ জানিয়েছিলেন।

নন্দীগ্রামের বিজেপি নেতাদের আশাব্যাঞ্জক বক্তব্য, “শেষ ভাল যার সব ভাল তার। অমিত শাহ-র কথাই যাতে ভােটারদের কানে লেগে থাকে তার জন্যই মঙ্গলবার দিনটা তাঁর সভার জন্য বাছা হয়েছে।”

প্রসঙ্গত, অমিত অবশ্য প্রথম দফার ভােটগ্রহণের শেষ দিন বৃহস্পতিবারও রাজ্যে থাকছেন। এক দিনে চারটি সমাবেশ করবেন তিনি। সকাল থেকে পুরুলিয়ার বাঘমুণ্ডি, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুরের মেচেদা ও বাঁকুড়ার বিষঃপুরে। এর পরে সন্ধ্যায় বিষ্ণুপুরেই সাংগঠনিক বৈঠকে যােগ দেবেন অমিত।

বৃহস্পতিবারের পদ্ম-প্রচারে ঝড় তুলতে রাজ্যে আসছেন ক্রিকেটার সাংসদ গৌতম গম্ভীরও। দাঁতন, সােনামুখী এবং চুঁচুড়ায় কর্মসুচি তাঁর। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ থাকলে জয়নগর, চণ্ডীতলা, তালডাংরায় প্রচারে নামছেন অভিনেতা মিঠুন চত্রবর্তীও। তিনি ছাতনা, শালতােড়া, ঝাড়গ্রাম ও রায়পুর বিধানসভা এলাকায় রােড-শাে করনে।