অবশেষে খুলছে স্কুল, চলছে তারই প্রস্তুতি

করােনা মহামারির কারনে দীর্ঘ প্রায় এক বছর বন্ধ হয়ে পড়ে স্কুলের পঠনপাঠন। দীর্ঘদিন পরে অবশেষে আগামীকাল ১২ ফেব্রুয়ারী থেকে খুলতে চলেছে স্কুলের পঠনপাঠন।

Written by SNS Kolkata | February 12, 2021 3:43 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

করােনা মহামারির কারনে দীর্ঘ প্রায় এক বছর বন্ধ হয়ে পড়ে স্কুলের পঠনপাঠন। দীর্ঘদিন পরে অবশেষে আগামীকাল ১২ ফেব্রুয়ারী থেকে খুলতে চলেছে স্কুলের পঠনপাঠন। রাজ্য শিক্ষা দপ্তরের নির্দেশ অনুসারে নবম থেকে দ্বাদশ শ্রেনীর পড়ুয়াদের নিয়ে শুরু ২০২১-২২ শিক্ষাবর্ষের পঠনপাঠন।

রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার স্কুলগুলিতে চলছে শেষ মুহুর্তে পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ। দীর্ঘ প্রায় এক বছর পর স্কুলের পঠনপাঠন শুরু হও হয় শিক্ষক-শিক্ষিকা থেকে পারা।

গােপালপুর হাই স্কুলের প্রধান শিক্ষক শিবাজী কুমার জাে জানান , শিক্ষা দপ্তরের নির্দেশে আগামীকাল অর্থাৎ ১২ ফেব্রুয়ারী থেকে নবম থেকে দ্বাদশ শ্রেনীর পঠনপাঠন শুরু করতে হবে। সেই নির্দেশ মতাে কোভিড পরিস্থির কথা মাথায় রেখে দূরত্ব বজায় রেখে এবা সরকারি সমস্ত গাইডলাইন মেনেই ক্লাস শুরু করার প্রস্তুতি নিয়েছি।

দীর্ঘদিন পরে স্কুলে ছাত্রছাত্রীরা আসবে, পড়াশােনার পরিবেশ গড়ে উঠবে শুনে খুব ভালাে লাগছে। একাদশ শ্রেণির অত্রী কেয়া সামন্ত জানায়, দীর্ঘ প্রায় একবছর স্কুল বন্ধ থাকার পর স্কুল খুলছে শুনে খুব ভালো লাগছে ।