সেলিমের টুইটার অ্যাকাউন্ট হঠাৎ বন্ধ, বিজেপিকে দুষছে সিপিএম

সিপিএম নেতা মহম্মদ সেলিমের টুইটার অ্যাকাউন্ট অ্যাকাউন্ট হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়ার ঘটনায় বিতর্ক শুরু হয়েছে।

Written by SNS Kolkata | October 13, 2019 1:10 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

সিপিএম নেতা মহম্মদ সেলিমের টুইটার অ্যাকাউন্ট অ্যাকাউন্ট হঠাৎ করে বন্ধ হয়ে যাওয়ার ঘটনায় বিতর্ক শুরু হয়েছে। আর এই অ্যাকাউন্ট বন্ধ হওয়ার নিয়ে বিজেপির দিকে অভিযােগের আঙুল তুলেছে সিপিএম। বিজেপি উদ্দেশ্যপ্রণােদিতভাবেই সেলিমের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে বলে অভিযােগ। যদিও সিপিএমের আনা এই অভিযােগ নস্যাৎ করে দিয়েছে বিজেপি।

বাবরি মসজিদ ভাঙার ঘটনা প্রসঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর বক্তব্য উদ্ধৃত করে গত ৫ অক্টোবর টুইট করেছিলেন সিপিএম নেতা সেলিম। বিজেপির আইটি সেল মিথ্যা অভিযোগ তুলে অ্যাকাউন্টটি বন্ধ করার পিছনে ভূমিকা রয়েছে অভিযােগ করেছেন তিনি।

অন্যদিকে শনিবার বিজেপির আইটি সেলের সদস্যরা পাল্টা প্রতিক্রিয়া, তাঁরা এব্যাপারে কোনও কিছুই করেননি। কে এটা করেছে, সেটা কারাে পক্ষে বলা সম্ভব নয়। সেলের সদস্যরা আরও জানান, সিপিএমের কাছে যদি নির্দিষ্ট অভিযােগ থাকে, সেব্যাপারে প্রমাণ দেওয়া হােক।

প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, বাবরি মসজিত ভাঙার ঘটনার প্রতিবাদ করে প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু বিজেপি-কে অসভ্য বর্বর বলে কটাক্ষ করেছিলেন। সেলিম তাঁর টুইটে বলেছিলেন, আমরা রামকৃষ্ণ, বিবেকানন্দের বাণী পড়েছি। তাঁরা কখনও বলেননি নিজের ধর্মকে ভালবাসতে হলে অন্য ধর্মের মানুষদের ধ্বংস করতে। আমি মনে করি, এই অসভ্যতা ও বর্বরতার বিরুদ্ধে রাজ্যবাসীর রুখে দাঁড়ানাে উচিত।

বিজেপির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে সেলিমের আরও অভিযােগ, শনিবার দুপুর থেকেই তাঁর টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। এই ঘটনার পেছনে বিজেপির ভূমিকা রয়েছে। জিয়াগঞ্জের ঘটনা নিয়ে মিথ্যা প্রচার করা হচ্ছে।

সেলিম বলেন, সােশ্যাল মিডিয়াতে ভিডিও বানিয়ে সাম্প্রদায়িক উষ্কানিমূলক বক্তব্য রাখা হচ্ছে। অথচ সরকারের সাইবার সেল এব্যাপারে কোনও ব্যবস্থা নিচ্ছে না যাদবপুরের ঘটনার সময় এই রকমের ঘটনা ঘটেছিল। এখন আবার আমাকে নতুন করে অ্যাকাউন্ট খুলতে হচ্ছে। তবে যে যা কিছু করুক না কেন, তার কণ্ঠরােধ এইভাবে আটকানাে যাবে না বলে পরিস্কার জানিয়েছেন সিপিএম নেতা।