রেকর্ড, ৬৫০ কোটি টাকার মদ বিক্রি বাংলায়

বড়দিন থেকে বর্ষবরণ,রাজ্যের মদের দোকানে ছিল কানায় কানায় পরিপূর্ণ।ওমিক্রন বা ডেল্টা ভ্যারিয়ান্টের ভয় উপেক্ষা করে মানুষ ভিড় জমিয়েছিলেন দোকানে।

Written by SNS Kolkata | January 4, 2022 11:54 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

দুর্গাপুজোতে মদ বিক্রিতে রেকর্ড করেছিল রাজ্য। কিন্তু বড়দিন থেকে বর্ষবরণ এই গোটা সময়ে সেই রেকর্ডও টপকে গেল রাজ্য। সূত্র বলছে, বড়দিন থেকে বর্ষবরণ পর্যন্ত এমনকি তারপরেও মদ বিক্রিতে পূর্বোক্ত সমস্ত রেকর্ড পিছনে ফেলেছে বাংলা। প্রতিদিন পানশালা কিংবা রেস্তোরাঁ থেকে প্রায় ৭০-৭৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছে গোটা রাজ্যে।

এখানেই শেষ নয়, গোটা রাজ্যে এই সময় ৬৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। স্রেফ নয়দিনে এই রেকর্ড গোট রাজ্যে! পিছনে পড়েছে পুজোর দিনগুলোও। নভেম্বর মাস নাগাদ বাংলায় মদের উপর আবগারি শুল্ক ছাড় দিয়েছিল পশ্চিমবঙ্গের সরকার।

দামে বিপুল পতন হয়েছিল মদের। অনেকে অনুমান করছেন ঠিক সেই কারণেই এই পরিমান মদের বিক্রি গোটা রাজ্যে। বিষয়টি নিয়ে জানার জন্য এই সময় ডিজিটালের তরফে ফোন করা হয়েছিল আবগারি দপ্তরের কমিশনারকে। ফোন ধরেননি তিনি।

জবাব আসেনি মেসেজেরও। বড়দিন থেকে বর্ষবরণ, রাজ্যের মদের দোকানে ছিল কানায় কানায় পরিপূর্ণ। ওমিক্রন কিংবা ডেল্টা ভ্যারিয়ান্টের ভয় উপেক্ষা করে পানাহারের মজলিসে মেতে থাকা জনতা ভিড় জমিয়েছিলেন দোকানে।