শোভনের ওয়ার্ডে জয়ী রত্না

২০১৫ সালের কলকাতা পুরভোটে এই ওয়ার্ড ভোটে থেকে ছ’হাজার জিতেছিলেন শোভন। শুরু থেকেই ১৩১ নম্বর ওয়ার্ডের উপর নজর ছিল রাজনীতির কারবারিদের।

Written by SNS Kolkata | December 22, 2021 9:53 pm

Kolkata: Ratna Chatterjee, wife of Kolkata Municipal Corporation Mayor Sovan Chatterjee arrives to appear before Enforcement Directorate (ED) in connection with the Narada sting case in Kolkata, on Nov 27, 2017. Incidentally, her husband and Trinamool Congress legislator was also quizzed by both the agencies - the ED and the Central Bureau of Investigation (CBI) - in the Narada sting case.A dozen Trinamool leaders were caught on video purportedly receiving money in exchange for a promise to dole out favours to a fictitious company. The clipping was uploaded on the Narada news portal in March last year ahead of Assembly elections. (Photo: IANS)

কলকাতা পুরসভার ১৩১ নম্বর ওয়ার্ডের প্রার্থী রত্না চট্টোপাধ্যায় জানালেন, চট্টোপাধ্যায়ের ওয়ার্ডে রেকর্ড ভোটে জিতলেন তিনি। গত বিধানসভা নির্বাচনে বেহালা পূর্ব কেন্দ্র থেকে বিধায়ক হয়েছেন রত্না। তখনও ১৩১ নম্বর ওয়ার্ড শোভনের দখলেই ছিল।

এবার তাও ছিনিয়ে নিলেন রত্না। তাঁর কাছে ভোটের ফলাফলের খবর আসতেই শোভনকে কটাক্ষ করে তিনি বলেন, ‘দেখিয়ে দিলাম স্ট্যান্ড করে।’

১৩১ নম্বর ওয়ার্ডের স্পষ্ট হতেই ফলাফল রত্না সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন, ‘১০ হাজার ২০৬ ভোটে জিতে গিয়েছি আমি। রেকর্ড ভোটে জিতেছি। এই ওয়ার্ড থেকে এত ব্যবধানে এর আগে কেউ জেতেননি। এই জয় ১৩১ নম্বর ওয়ার্ডের মানুষের জয়।

গত ২০১৫ সালের কলকাতা পুরভোটে এই ওয়ার্ড ভোটে থেকে ছ’হাজার জিতেছিলেন শোভন। শুরু থেকেই ১৩১ নম্বর ওয়ার্ডের উপর নজর ছিল রাজনীতির কারবারিদের।

এ বারের পুরভোটে প্রার্থী পছন্দ হয়নি বলে দাবি করে রবিবার ভোটদানও করেননি কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন। সেই প্রসঙ্গে রত্না বলেন, এঁর হয়তো প্রার্থী পছন্দ হয়নি। কিন্তু এই ওয়ার্ডের মানুষের হয়েছে।’

এর পরই কটাক্ষের সুরে বেহালা পূর্বের বিধায়ক বলেন, ‘বাড়ি ছেড়ে চলে যাওয়ার সময় ও আমার মেয়েকে বলে গিয়েছিল, আমি নাকি ওঁকে ছাড়া স্ট্যান্ড করতে পারব না। আমি স্ট্যান্ড করে দেখিয়ে দিলাম৷’