ব্রিগেডের সভায় অনিশ্চিত রাহুল, ভার্চুয়ালি বুদ্ধদেব

ব্রিগেডের সভায় থাকছেন না রাহুল গান্ধি বলে খবর। যদিও থাকার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। যদিও সেটা ভাচুয়ালি।

Written by SNS Kolkata | February 18, 2021 6:38 pm

বুদ্ধদেব ভট্টাচার্য (Photo: SNS)

ব্রিগেডের সভায় থাকছেন না প্রাক্তন কংগ্রেস সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধি বলে খবর। যদিও থাকার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। যদিও সেটা ভাচুয়ালি।

বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে বুদ্ধদেব ভট্টাচার্যকে ব্রিগেডে ভার্চুয়ালি উপস্থিত করার জন্য প্রাথমিক স্তরে আলােচনা করেছেন সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তীরা। এই প্রস্তাব নিয়ে আলােচনা হবে রাজ্য কমিটিতেও।

ব্রিগেড আয়ােজন করার ক্ষেত্রে যেহেতু কলকাতা জেলা অগ্রণী ভূমিকা নিয়ে থাকে, সেক্ষেত্রে সংশ্লিষ্ট কমিটিও এই বিষয়ে আলােচনা করে সিদ্ধান্ত জানাবে। তারপরেই চুড়ান্ত হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিষয়টি।

সিপিএম সূত্রের খবর, ব্রিগেডের জনসভায় বক্তা হিসেবে থাকবেন গৌতম দেব। বাম ও কংগ্রেসের যৌথ ব্রিগেড়ে বক্তা হিসেবে থাকবেন দলের শীর্ষনেতা সীতারাম ইয়েচুরি। বক্তাদের তালিকায় থাকতে পারেন মহম্মদ সেলিমও।

রাহুল গান্ধির পরিবর্তে বিকল্প হিসেবে প্রদেশ কংগ্রেসের তরফে প্রিয়াঙ্কা গান্ধিকে ব্রিগেডে হাজির করিয়ে চমক দেওয়ার চেষ্টা চলছে। তবে তাও নিশ্চিত নয়। এক্ষেত্রে হাইকমান্ড শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয়, সেদিকেই এখন তাকিয়ে কংগ্রেস নেতৃত্ব।

প্রসঙ্গত, অতীতে পার্কসার্কাস ময়দানে এক নির্বাচনী জনসভায় একসঙ্গে দেখা গিয়েছিল বুদ্ধদেব ভট্টাচার্য এবং রাহুল গান্ধিকে। আরও একবার সেই সম্ভাবনা তৈরি হলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না। রাহুল গান্ধি ব্রিগেডে থাকছেন না। বুদ্ধদেবকে ভার্চুয়ালি হাজির করানাের চেষ্টা করা হলেও, শেষ পর্যন্ত সেটা কতদূর সম্ভব হবে তা নিয়ে সংশয় রয়েছে।