সপ্তম ও অষ্টম দফার ভােট প্রচারে আসতে পারেন রাহুল

রাজ্যে শেষ দু’দফার ভােটে প্রচারে আসতে পারেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি বলে প্রদেশ কংগ্রেস সূত্রের খবর। যদিও দিন ক্ষণ এখনও চুড়ান্ত হয়নি বলে জানা গিয়েছে।

Written by SNS Kolkata | April 9, 2021 12:57 pm

রাহুল গান্ধি (Photo: IANS/AICC)

রাজ্যে শেষ দু’দফার ভােটে প্রচারে আসতে পারেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি বলে প্রদেশ কংগ্রেস সূত্রের খবর। যদিও দিন ক্ষণ এখনও চুড়ান্ত হয়নি বলে জানা গিয়েছে। কংগ্রেস সুত্রে খবর, সব ঠিকঠাক থাকলে পশ্চিমবঙ্গের শেষ দু’দফার ভােটে প্রচারে আসতে পারেন দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধি।

কংগ্রেসের সর্বভারতীয় নেতারা বাংলার ভােটে প্রচারে আসছেন না। কেন, এমন প্রশ্নের জবাবে বুধবার কলকাতা প্রেস ক্লাবের এক অনুষ্ঠানে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছিলেন, যথা সময়ে কংগ্রেসে শীর্ষ নেতারা প্রচারে আসবেন। সপ্তাহখানেক জুড়ে বাংলার ভােটের প্রচারে অংশ নেওয়ার পর মঙ্গলবার দিল্লি ফিরে গিয়েছেন এ রাজ্যে কংগ্রেসের পর্যবেক্ষক জিতিন প্রসাদ।

জানা গিয়েছে রাহুলের বাংলার ভােটের প্রচারসুচি ঠিক করতেই তিনি দিল্লি গিয়েছিলেন। দিল্লি ফিরেই করােনায় আক্রান্ত হওয়ায় প্রচারসূচি সাজানাের প্রক্রিয়া কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। জানা গেছে, প্রদেশ কংগ্রেসের নেতারা চতুর্থ ও পঞ্চম দফা থেকেই রাহুলকে প্রচারে চেয়েছিলেন। চতুর্থ দফায় আলিপুরদুয়ারে ভােট। সেখানে প্রার্থী হয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা দেবপ্রসাদ রায়। তাঁর প্রচারেই রাহুলকে প্রচারে আসতে অনুরােধ করা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে তা করা সম্ভব হয়নি।

উত্তরবঙ্গের জলপাইগুড়ির বিদায়ী কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন আমলা সুখবিলাস বর্মা, মাটিগাড়া- নকশালবাড়িতে শঙ্কর মালাকার ও ফাঁসিদেওয়াতে সুনীল তিরকে লড়ছেন। এই বিধায়কদের জন্য রাহুল যাতে প্রচারে আসেন সে ব্যাপারেও দরবার করা হয়েছে এআইসিসিতে। কিন্তু এখনও সবুজ সঙ্কেত মেলেনি বলেই সূত্রের খবর। ভােট প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সির জেলা উত্তর দিনাজপুরে রাহুলকে আনার চেষ্টা করছেন নেতৃত্ব। মালদহ ও মুর্শিদাবাদের ভােটের প্রচারে যে রাহুল আসনে তা একপ্রকার নিশ্চিত করছেন প্রদেশ নেতৃত্ব।