ট্যাক্সিতে ঘুমন্ত শিশুকে ফেলে নেমে গেলেন বাবা-মা

তাড়াহুড়াে বা অন্যমনস্কতায় নিজের ঘুমন্ত শিশু-সন্তানকে ট্যাক্সিতে ফেলে চলে যান এক দম্পতি।

Written by SNS Kolkata | October 29, 2020 4:30 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

ট্যাক্সি কিংবা ক্যাবে মানুষের ব্যাগ, ছাতা, কাগজপত্র এমনকি মােবাইল ফেলে আসার কথা আকচার শােনা যায়। কিন্তু তাড়াহুড়াে বা অন্যমনস্কতায় নিজের ঘুমন্ত শিশু-সন্তানকে ট্যাক্সিতে ফেলে চলে যান এক দম্পতি। অবশ্য শেষ পর্যন্ত ট্যাক্সি চালক এবং পুলিশের সহায়তায় শিশুটিকে তার বাবা-মার হতে তুলে দেওয়া সম্ভব হয়েছে। 

ঘটনাটি ঘটেছে খাস কলকাতাতেই। বিধাননগর সিটি পুলিশের তরফে এই ঘটনাটি সােশ্যাল মিডিয়াতে শেয়ার করা হয়েছে, জানা গিয়েছে মঙ্গলবার সন্ধ্যায় এয়ারপাের্ট থেকে আলমাজার যাওয়ার জন্য প্রিপেড ট্যাক্সি বুক করে ছিলেন এক ব্যক্তি। স্ত্রী এবং তার সন্তানকে নিয়ে ট্যাক্সিতে ওঠেন ওই ব্যক্তি। তারপরে তাড়াহুড়াে করে গন্তব্যস্থলে নেমেও যান। ট্যাক্সি চালক তাদেরকে নামিয়ে দিয়ে অন্য দিকে চলে যান।

বেশ কিছুক্ষণ কেটে যাওয়ার পর ওই ট্যাক্সি চালকের নজরে আসে গাড়ির পিছনের সিটে রয়েছে এক ঘুমন্ত শিশু। শিশুকে দেখেই হতভম্ভ হয়ে যান ওই ট্যাক্সিচালক। তখন তিনি আন্দাজ করেন যে আলামবাজারে যে যাত্রীকে তিনি নামিয়েছিলেন তারাই সম্ভবত ঘুমন্ত অবস্থায় তাদের সন্তানকে ট্যাক্সিতে ফেলে চলে গেছেন। এরপর ওই ট্যাক্সিচালক এনএসসিবিআই ট্রাফিক গার্ডে ফোন করেন। এবং পুরাে ঘটনা জানান। এরপর ট্যাক্সি চালকের মুখ থেকে সব কথা শুনে ওই বাচ্চাটির পরিবারের সঙ্গে যােগাযােগ করে পুলিশ। সব প্রমাণপত্র দেখিয়ে বাচ্চাটিকে নিয়ে যান তার বাবা। 

তবে সােশ্যাল মিডিয়াতে ঘটনাটা চাউর হতেই ওই বাচ্চাটির বাবা ও মাকে রীতিমতাে তুলােধােনা করতে শুরু করে নেটিজেনরা। এমনকি ওই বাবা ও মায়ের দায়িত্বজ্ঞানহীনতা। এবং কি করে এত বড় গাফিলতি করা সম্ভব এই নিয়েও প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। কেউ আবার বাচ্চাটির বাবা ও মার বিরুদ্ধে তদন্ত করে শাস্তির দাবি করেছেন। তবে নেটিজেনরা একই সঙ্গে ধন্যবাদ জানিয়েছেন সেই ট্যাক্সি চালককে এবং তার সঙ্গে পুলিশকেও।