ফের শীতের কামড় সরস্বতী পুজোয় ভিজবে বাংলা

বিদায়ের আগে উত্তরে হাওয়া কামড় দিচ্ছে বাংলায়। এমনকী বসন্তের উৎসব সরস্বতী পুজোর দিনেও বাংলা ভিজবে বলে জানিয়ে দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Written by SNS Kolkata | January 29, 2022 10:10 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

বিদায়ের আগে উত্তরে হাওয়া কামড় দিচ্ছে বাংলায়। এমনকী বসন্তের উৎসব সরস্বতী পুজোর দিনেও বাংলা ভিজবে বলে জানিয়ে দিচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। সপ্তাহের শেষে ঝোড়ো ব্যাটিং শীতের। শুক্রবার তাপমাত্রা নামল তিন ডিগ্রির মতো।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি না হলেও বৃষ্টিতে ভিজেছে দার্জিলিং ও কালিম্পং জেলার বেশ কিছু অংশ। এরই মধ্যে আলিপুর আবহাওয়া দফতর সরস্বতী পুজোর দিনে রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে।

শুক্রবার সকালে হালকা কুয়াশা থাকলেও বেলার দিকে আকাশ পরিষ্কার হয়ে যায়। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪:৪ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা আরও নেমে যায়। শনিবার রাতের তাপমাত্রা আরও নেমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং জেলাতে আজ শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিংয়ের ওপর দিকে গ্রাউন্ড ফ্রস্ট থাকবে। আজ শনিবারই উত্তর পশ্চিম ভারত থেকে ধেয়ে আসা একটি পশ্চিমী ঝঞ্ঝা রাজ্যে ঢুকছে।

ফেব্রুয়ারির শুরুতে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা আসবে। পশ্চিমী ঝাঞ্ঝার এই জোড়া ফলায় আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে। অন্যদিকে তামিলনাড়ুর ওপরেই তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। সব মিলিয়ে সরস্বতী পুজোয় এবার বৃষ্টির ভ্রুকুটি।