২২ ফেব্রুয়ারি ধর্মঘটের ডাক দিল ওলা-উবের-ট্যাক্সি

ভাড়া বৃদ্ধির দাবিতে রাজ্যে ধমর্ঘটের ডাক দিল ওলা-উবের-ট্যাক্সি।২২ ফেব্রুয়ারি ধর্মঘট।ভাড়া বৃদ্ধি নিয়ে রাজ্যের তরফে সাড়া না পাওয়ায় এই সিদ্ধান্ত

Written by SNS Kolkata | February 10, 2021 1:32 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

ভাড়া বৃদ্ধির দাবিতে রাজ্যে ধমর্ঘটের ডাক দিল ওলা-উবের-ট্যাক্সি। ধর্মঘটের দিন হিসেবে ঠিক করা হয়েছে ২২ ফেব্রুয়ারি। ভাড়া বৃদ্ধি নিয়ে রাজ্যের তরফে সাড়া না পাওয়ায় এই সিদ্ধান্ত বলে জানিয়েছে সংগঠনগুলি।

হলুদ ট্যাক্সি চালকদের অবস্থা ও ভাড়া নিয়ে কোনও হেলদোল নেই রাজ্যের। অন্যদিকে, নিত্যদিন ওলা উবের চালক ও মালিকদের বিভিন্ন সমস্যার মুখে পড়তে হয়। এর প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি সকাল ৭ টা থেকে বন্ধের ডাক দিয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো অর্ডিনেশন কমিটি ( এ আই টি ইউ সি )।

তাদের দাবি প্রায় প্রত্যেকদিন বাড়ছে পেট্রোল জিজেলের দাম। কিন্তু সেভাবে ট্যাক্সির ভাড়া বাড়ানাে হয় নি। ২০১৮ সালে ডিজেলের দাম ছিল। ৭২.৮৩ টাকা আর ২০২১ ফেব্রুয়ারি মাসের ডিজেলের দাম । হয়েছে প্রায় ৮০ টাকার বেশি।

২০১৮ সালের পর ভাড়ার দিকে নজর দেয়নি রাজ্যের পরিবহন দফতর। তাদের দাবি ট্যাক্সিতে উঠলেই বনিম্ন ভাড়া ৫০ টাকা করতে হবে। যা আগে ছিল ৩০ টাকা। প্রথম ২ কিলােমিটারে ৩০ হবে ৫০ টাকা। এরপর কিলােমিটার প্রতি এই ভাড়া বাড়াতে হলে ২৫ টাকা করে।