সুস্থ হয়ে উঠছেন আক্রান্ত এনআরএস ডাক্তার

এনআরএস কাণ্ডে গুরুতর জখম পরিবহ মুখােপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। ক্রমশ সুস্থ হয়ে উঠছেন এই জুনিয়ার চিকিৎসক।

Written by SNS Kolkata | June 14, 2019 4:56 pm

এনআরএস কাণ্ডে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ (Photo: Kuntal Chakrabarty/IANS)

এনআরএস কাণ্ডে গুরুতর জখম পরিবহ মুখােপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। ক্রমশ সুস্থ হয়ে উঠছেন এই জুনিয়ার চিকিৎসক।

বৃহস্পতিবার তাঁকে আইটিইউ থেকে কেবিনে নিয়ে আসা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পরিবহ ক্রমশ সুস্থ হয়ে উঠছেন। তবে পুরােপুরি স্বাভাবিক হতে আরও বেশ কিছুদিন সময় লাগবে। তিন দিন তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। তিনি এখন চিকিৎসায় সাড়া দিচ্ছেন।চিকিৎসকরা এও জানিয়েছেন সংকট কেটে গেলে পরিবহকে ছেড়ে দেওয়া হবে।

প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে এনআরএসে এক বৃদ্ধর মৃত্যুতে তাণ্ডবের শিকার হতে হয় পরিবহকে। বহিরাগতদের তাণ্ডবের জেরে তিনি গুরুতর জখম হন। তাঁকে সঙ্গে সঙ্গে মল্লিকবাজারের ইনস্টিটিউট অব নিউরােসায়েন্সে ভর্তি করা হয়। পরীক্ষায় দেখা যায়, পরিবহের মাথায় গুরুতর চোট রয়েছে।

এই ঘটনার প্রতিবাদেই গত দুদিন ধরে এনআরএস সহ বিভিন্ন হাসপাতালগুলিতে কর্মবিরতি শুরু করেছেন জুনিয়ার চিকিৎসকরা। এদের আন্দোলনে শামিল হয়েছেন একাধিক সিনিয়র চিকিৎসকও।

এদিকে চিকিৎসকদের লাগাতার কর্মবিরতির জেরে রাজ্যের চিকিৎসা পরিষেবা বর্তমানে পুরােপুরি স্তব্ধ। বেহাল রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা।