স্বাভাবিক অক্সিজেনের মাত্রা, কথাও বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, জানাল হাসপাতাল

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা এখন স্বাভাবিক।বাইপ্যাপ চলছে,সামান্য আচ্ছন্নভাব ও শ্বাসকষ্ট থাকলেও তিনি কথা বলছেন।

Written by SNS Kolkata | May 29, 2021 11:09 pm

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Photo: IANS)

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরে অক্সিজেনের মাত্রা এখন ৯২ শতাংশ, যা স্বাভাবিক। বাইপ্যাপ চলছে। সামান্য আচ্ছন্নভাব ও শ্বাসকষ্ট থাকলেও তিনি কথা বলছেন। শুক্রবার দুপুরে উডল্যান্ডস হাসপাতালের তরফে দেওয়া মেডিক্যাল বুলেটিনে একথা জানানাে হয়েছে।

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে প্রল খাবার খেয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য, ভাল ঘুম হয়েছে তার।রতাপ স্বাভাবিক। পালস প্রতি সেকেন্ডে ৫৫, প্রস্রাব স্বাভাবিক। এই মুহূর্তে মেডেসিভির-সহ আরও তিনটি ওষুধ দেওয়া হচ্ছে তাঁকে। এসব নিয়েই তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন বলে হাসপাতাল সূত্রে খবর।

প্রসঙ্গত, গত ১৮ তারিখ করােনা পজিটিভ হন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শারীরিক অবস্থার অনেকটা অবনতি হওয়া সত্ত্বেও হাসপাতালে যেতে রাজি ছিলেন না তিনি। তাই হেম আইসােলেশনে রেখে চিকিৎসা করানাের ব্যবস্থা করা হলেও মঙ্গলবার তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা আচমকা অনেকটা কমে যাওয়ায় তড়িঘড়ি নিউ আলিপুরের উডল্যান্ডস হাসপাতালে ভরতি করা হয়। তার কৌশিক চক্রবর্তী সহ ৫ চিকিৎসকের মেডিক্যাল বাের্ড তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছে।