আরও বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে নদীর জল বাড়ছে

শনিবার সকাল থেকে বৃষ্টি না থাকলেও বিকেল থেকে আবার বৃষ্টি শুরু হয় উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে। আকাশে বর্যার  মেঘ পুরােমাত্রায় রয়েছে।

Written by SNS New Delhi | July 14, 2019 12:39 pm

প্রতীকী ছবি (Photo: IANS)

শনিবার সকাল থেকে বৃষ্টি না থাকলেও বিকেল থেকে আবার বৃষ্টি শুরু হয় উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে। আকাশে বর্যার  মেঘ পুরােমাত্রায় রয়েছে। আবহাওয়া বিশারদরাও বলেছেন , আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বিকাল থেকে আবার বৃষ্টি শুরু হওয়ায় সেচ দফতরের কর্তাদের মধ্যেও উদ্বেগ দেখা দিয়েছে। বাড়তে শুরু করেছেনদীর জল।

শনিবার সকালে তিস্তার জলস্তর নেমে গেলেও  বিকেল থেকে আবার বাড়তে শুরু করেছে। জল বাড়ছে মহানন্দা , তাের্সা সহ অন্য নদীগুলাের। অনবরত বৃষ্টি হচ্ছে পাহাড়েও । ফলে নদীর জল আরও বেশি করে বাড়ছে । কোচবিহার জেলাতে তাের্সা নদীর জলস্তর বেড়ে যাওয়াতে বেশ কয়েকটি ঘর ভেসে গিয়েছে। অনেকে আশ্রয় নিয়েছে বাঁধের ওপর। শিলিগুড়ি মহকুমার বিভিন্ন এলাকাতেও জল কিছুটা নামলেও খড়িবাড়ি এলাকার ডাঙ্গুজোতে কিছু বাড়িতে মেচি নদীর জল প্রবেশ করেছে।

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতাল লাগােয়া কাওয়াখালিতে বেশ কয়েকটি রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে বর্ষণের জেরে। জলপাইগুড়ির সদর ব্লকের নন্দনপুর বােয়ালমারিতে তিস্তার জলের দাপটে বাঁধ ভাঙার প্রবল আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সেভক পাহাড়ে তিস্তাতে পড়ে যাওয়া গাড়ির সন্ধান পাওয়া যায় শনিবার। তিস্তাতে নিখোঁজ ও হয়ে যাওয়া চারজন পর্যটকের মধ্যে একজনের দেহ। শুক্রবার গাজোলডােবাতে উদ্ধার হয়। বাকি তিনজনের সন্ধান এখনও মেলেনি। পাহাড়ের বিভিন্ন রাস্তাতে বিশেষ করে সিকিম ও কালিম্পংয়ের রাস্তাতে ধস সরানাের কাজ শনিবার অনেকটা শেষ হয়েছে । তাতে অল্প করে যানবাহন চলাচল শুরু হলেও কালীঝােরা লাগােয়া শ্বেতীঝােরাতে আবার ধস নেমেছে । ফলে আবারও সমস্যা দেখা দেয়। আবার নতুন করে বৃষ্টি শুরু হওয়াতে বিভিন্ন স্থানে ধস সরানাের কাজ ব্যাহত হয় ।