শালবনিতে ব্লক স্তরের জঙ্গলমহল উৎসবের উদ্বোধন করলেন বিধায়ক শ্রীকান্ত মোহতা

পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের শালবনি নেতাজি সুভাষচন্দ্র বসু স্টেডিয়াম সংলগ্ন মাঠে শালবনির ব্লক স্তরের জঙ্গলমহল উৎসব অনুষ্ঠানের আয়ােজন করা হয়।

Written by SNS West Medinipur | January 11, 2021 5:12 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের শালবনি নেতাজি সুভাষচন্দ্র বসু স্টেডিয়াম সংলগ্ন মাঠে শালবনির ব্লক স্তরের জঙ্গলমহল উৎসব অনুষ্ঠানের আয়ােজন করা হয়। ওই উৎসবের আনুষ্ঠানিক উদ্ভাধন করেন শালবনির বিধায়ক শ্রীকান্ত মাহাতাে। উদ্বাধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শালবনি।

ব্লকের বিডিও সঞ্জয় মালাকার, জেলা পরিষদের বনভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ নেপাল সিংহ। শালবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মিনু কুয়ারি, জেলা পরিষদের সদস্য অঞ্জনা মাহাতাে, শালবনি পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ কাশেম খান সহ আরাে অনেকে। ওই জঙ্গলমহল উৎসবে চারশাে জন প্রতিযােগী অংশগ্রহণ করেছে।

শনিবারও রবিবার শালবনি ব্লকের ব্লক স্তরের জঙ্গল মহল উৎসব অনুষ্ঠিত হবে। শালবনি ব্লকের ব্লক স্তরের দুই দিনব্যাপী জঙ্গলমহল উৎসবএর আনুষ্ঠানিক উদ্বোধন করে বিধায়ক শ্রীকান্ত মাহাতাে বলেন এ বছর জঙ্গলমহল উৎসব সপ্তম বর্ষে পড়েছে। মানুষের মধ্যে এই উৎসবকে ঘিরে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে।

তবে করােনা পরিস্থিতির জন্য তিনি সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও মুখে মাস্ক ব্যবহার করে অনুষ্ঠানে অংশগ্রহণ ত্রার জন্য আহ্বান জানান। তিনি বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এই জঙ্গলমহল উৎসব শুরু হয়েছিল। যা এবছর সপ্তম বর্ষে পড়েছে।

পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের উদ্যোগে জঙ্গলমহল উৎসবে আদিবাসী নাচ, পা নাচ, ছৌ নাচ সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়ােজন করা হয়েছে। তিনি সর্বস্তরের মানুষকে জঙ্গলমল উৎসবে শামিল হওয়ার আহ্বান জানান।