পশ্চিম বর্ধমানের নতুন দমকল কেন্দ্রের শনিবার উদ্বোধন করলেন মন্ত্রী সুজিত বসু

পশ্চিম বর্ধমান জেলার বুলুদে নবনিমিতি দমকল কেন্দ্র শনিবার উদ্বোধন করলেন রাজ্যের অগ্নিনির্বাপক এ জরুরী পরিষেবা ও বন দপ্তরের মন্ত্রী সুজিত বসু।

Written by SNS Bardhaman | February 8, 2021 8:15 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

পশ্চিম বর্ধমান জেলার বুলুদে নবনিমিতি দমকল কেন্দ্র শনিবার উদ্বোধন করলেন রাজ্যের অগ্নিনির্বাপক এ জরুরী পরিষেবা ও বন দপ্তরের মন্ত্রী সুজিত বসু। এছাড়াও এদিনের অনুষ্ঠানে মন্ত্রী স্বপন দেবনাথ, দেবু টুডু, মম: এনামুর রহমান, শম্পা ধারা, নীলাদ্রী এভিশতী, বিধায়ক লােক মাজি ও ডিভিশনাল ফায়ার অফিসার নিতাই চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা।

প্রশাসন সূত্রে জানা গেছে, বুদবুদের মানবত্র রােড়ে কৃষক বাজারের জমিতে দমকল কেন্দ্রটি প্রায় ৩ কোটি ৭৮ লক্ষ টাকা ব্যয়ে করা হয়েছে। আরাে জানা গেছে, বুদবুদের মানকর ও আউশগ্রামে চাষের জমি ও বিস্তীর্ণ জঙ্গল এলাকা রয়েছে।

এই সব কৃষি এলাকার আশপাশে কোন দমকল কেন্দ্র ছিলো না। এই সব এলাকায় অগ্নিকাণ্ডের কোন ঘটনা ঘটলে ১৫ কিলােমিটার দুরে কাঁকসা অথবা ৩০ কিলোমিটার দুরে বর্ধমান থেকে দমকলকে আসতে হতাে। ততক্ষনে সেই অগ্নিকাণ্ডে সব শেষ হয়ে যেত।

এইসব করণের জন্য এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিলাে একটা দমকল কেন্দ্রের। অবশেষে সেই দাবি এতদিনে পূরন হওয়ায় অবশ্যই খুশি এলাকার বাসিন্দারা। গলসি ১ নং পঞ্চায়েত সমতির সহ সভাপতি অনুপ চট্টোপাধ্যায় বলেন, দমকল কেন্দ্রটি তৈরী হওয়ায় আশেপাশের ১০০-এর বেশি গ্রামের মানুষ উপকৃত হবেন।

এই ব্লক ঘড়াও আভিশাম ব্লকের জঙ্গলমহল এলাকার মানুষে ও উপকৃত হবেন। মন্ত্রী সুজিত বসু এদিনের অনুষ্ঠানে বলেন, দমকল কেন্দ্র রাজারহাট, নিউটাউন ও ব্যারাকপুরে হয়েছে। আমাদের লক্ষ্য রয়েছে ২০০ টি দমকল কে তৈরীর। এই দমকল কন্দ্রটি তৈরী করতে ৩ কোটি ৭৮ লক্ষ ২৩ হাজার ৬৯০ টাকা পূর্ত দপ্তর থেকে খরচ করা হয়েছে।

পূর্ব বর্ধমানে বিশেষ করে যে দমকল কেন্দ্র ভাতার, কালনা, কাটোয়া, মেমারিতে আছে সেগুলির সঙ্গে এই কেন্দ্রটিতে নতুন ভাবে সংযােজন করা হলো। পূর্ব বর্ধমানে আরাে দমকল কেন্দ্র তৈরির দাবি আছে। সেই গুলি তাড়াতাড়ি তৈরীর চেষ্টা করা হচ্ছে।