নতুন বর্ষে বাড়ছে মেট্রো পরিষেবা

নতুন বছরের শুরু থেকে যাত্রীদের আর মেট্রো পাওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। ঘন ঘন চলবে মেট্রো।কারণ কলকাতায় দৈনিক মেট্রো পরিষেবা বাড়তে চলেছে।

Written by SNS Kolkata | December 31, 2020 1:45 pm

কলকাতা মেট্রো (Photo: Twitter | @metrorailwaykol)

নতুন বছরের শুরু থেকে যাত্রীদের আর মেট্রো পাওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না। ঘন ঘন চলবে মেট্রো। কারণ নতুন বছরের শুরু থেকেই কলকাতায় দৈনিক মেট্রো পরিষেবা বাড়তে চলেছে। ৪ জানুয়ারি থেকে এই নিয়মের পরিবর্তন হবে বলে জানা গিয়েছে।

মেট্রো সূত্রে খবর, সােমবার থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন ২২৮ টি করে ট্রেন চালানাের পরিকল্পনা রয়েছে মেট্রো কর্তৃপক্ষের। কবি সুভাষ থেকে মেট্রো ছাড়বে সকাল ৭ টায়। আর অন্যদিকে নােয়াপাড়া থেকে মেট্রো শুরু হবে সকাল ৭ টা ৯ মিনিটে। কবি সুভাষ ও দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা ৩০ মিনিটে। আর নােয়াপাড়া থেকে ছাড়বে ৯ টা ২৫ মিনিটে। অফিস টাইমে ৭ মিনিট অন্তর চলবে মেট্রো।

বয়স্কযাত্রী, মহিলা ও শিশুদের (১৫ বছরের নীচে) ক্ষেত্রে ই-পাস লাগবে না। যদিও এই নিয়ম আগেই কার্যকর করা হয়েছে। বাকি যাত্রীদের জন্য সকাল ৯ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত, অন্যদিকে বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মেট্রোতে ই-পাস লাগবে। যদিও শনি ও রবিবার মেট্রোতে কোনও যাত্রীদের ক্ষেত্রেই ই-পাস লাগবে না। কিন্তু এখনও মেট্রো চড়তে হলে স্মার্ট কার্ডের ব্যবহার করতে হবে। এখনই টোকেন ব্যবস্থা চালু করতে নারাজ মেট্রো কর্তৃপক্ষ।