মুখ্যমন্ত্রীর সভার আগেই শুভেন্দু অধিকারীর ফ্লেক্সে ছয়লাপ গােটা মেদিনীপুর শহর

আগামী ৭ ডিসেম্বর মেদিনীপুর শহরের কলেজ মাঠে সভা করতে আসছেন তৃণমূল কংগ্রেসের নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS West Medinipur | December 1, 2020 5:32 pm

শুভেন্দু অধিকারী এআইটিসি (@SuvenduAdhika20/Twitter) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

আগামী ৭ ডিসেম্বর মেদিনীপুর শহরের কলেজ মাঠে সভা করতে আসছেন তৃণমূল কংগ্রেসের নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বহুদিন বাদে মেদিনীপুর শহরে এটাই তার রাজনৈতিক সভা। এতদিন তিনি প্রশাসনিক সভাই করে এসেছেন। কয়েক দিন আগে তিনি বাঁকুড়ার সভাতে বলেছিলেন এতদিন সরকারকে বেশি সময় দিয়েছেন, এবার থেকে দলকে বেশি করে সময় দেবেন তিনি।

২০২১ বিধানসভা নির্বাচনের আগে মেদিনীপুরের সভাকেই মুখ্যমন্ত্রীর প্রথম জনসভা হিসাবে ধরা যেতেই পারে। এর মাঝে রাজনৈতিক তাৎপর্যপূর্ণ ঘটনা হলাে মন্ত্রিত্ব ছেড়ে শুভেন্দু অধিকারীর বেরিয়ে আসা। যদিও শুভেন্দু অধিকারী এখনও দল ত্যাগ করেননি, বিধায়ক পদ ও ছেড়ে দেননি। তবুও কোন পথে যেতে পারেন এবং গেলে তার জবাব এই সভা থেকেই নিতে পারেন মুখ্যমন্ত্রী।তাই রাজনৈতিক দিক থেকে এই সভা অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

মুখ্যমন্ত্রীর সেই সভার প্রস্তুতির মাঝেই মেদিনীপুর শহর জুড়ে লাগানাে হলাে আমরা দাদার অনুগামী থেকে শুরু করে শুভেন্দু অধিকারীর ছবি সম্বলিত ফ্লেক্স ছেড়ে দেওয়াকে গৌরবান্বিত করতে লেখা হয়েছে ক্ষমতার জন্য নয়, মানুষের কাজ করার জন্য আমাদের রাজনীতি। সারি সারি দিয়ে শুভেন্দু অধিকারীর ফ্লেক্সে ছয়লাপ মেদিনীপুর শহরের মীর বাজার এলাকার মল্লিকচক সহ শহরের একাধিক এলাকায়। যা কিনা শহরে নতুন করে শুভেন্দু অধিকারীর এই ফ্লেক্স বাঁধাকে ঘিরে শুরু হয়েছে তুমুল রাজনৈতিক জল্পনা!

কিন্তু মুখ্যমন্ত্রীর সভার আগে এই ফ্লেক্স কেন? তবে কি মুখ্যমন্ত্রীর সভাকে চ্যালেঞ্জ করেই এই ফ্লেক্স? দাদার অনুগামীদের বক্তব্য সােমবার রাসমেলা, এলাকায় রাস মেলার অনুষ্ঠানের জন্য বহু লােক সমাগম হয়ে থাকে। সেই মানুষদের শুভেচ্ছা জানাতেই এই ফ্লেক্স, যেমনটা দুর্গাপুজো, কালীপুজো বা ছট পুজোর সময় মানুষদের শুভেচ্ছ জানানাে হয়, সেই উদ্দেশ্যেই এই শুভেচ্ছা বার্তা। এর সঙ্গে মুখ্যমন্ত্রীর সভার কোন সম্পর্কই নেই বলে জানিয়েছেন দাদার অনুগামীরা।