পােস্ট করলেন ‘আমি তােমাদেরই লােক’ গণেশ চতুর্থীর দিনই মনােনয়ন জমা দিলেন মমতা

সবরকমের প্রস্তুতি ছিলই অপেক্ষা ছিল শুধু উপনির্বাচনের দিন ঘােষণার। শুক্রবার গণেশ চতুর্থীর দিনই মনােনয়ন পত্র জমা দিলেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | September 11, 2021 1:19 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

সবরকমের প্রস্তুতি ছিলই অপেক্ষা ছিল শুধু উপনির্বাচনের দিন ঘােষণার। শুক্রবার গণেশ চতুর্থীর দিনই মনােনয়ন পত্র জমা দিলেন তৃণমূল সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুরে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনােনয়ন পেশ করার ভবানীপুরের সঙ্গে আত্মিক সম্পর্ক বােঝাতে পােস্টে তুলে ধরলেন রবীন্দ্রনাথের ঠাকুরের কবিতার লাইন – ‘মাের নাম এই বলে খ্যাত হােক, আমি তােমাদেরই লােক। সেই সঙ্গে পরবর্তী প্রচার পরিকল্পনাও করে ফেললেন তৃণমূল নেত্রী।

আগামী সপ্তাহেই ভবানীপুর এবং মুর্শিদাবাদের দুই কেন্দ্রে ভােট প্রচারে নামাবেন মাত্রা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মনােনয়ন জমাকে কেন্দ্র করে আলিপুর সার্ভে বিল্ডিং নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। করােনা পরিস্থিতির কথা মাথায় রেখে ভিড় নিয়ন্ত্রণে বিশেষ খেয়াল রাখা হয়েছিল।

এদিন বেলা দু’টো নাগাদ কালীঘাটের বাসভবন থেকে বেরােন তিনি। অল্প সময়ের মধ্যেই পৌছে যান মনােনয়ন জমা দেওয়ার কেন্দ্রে। তখন তার সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিমের স্ত্রী ইসমাত হাকিম, প্রযােজক নিসপাল সিং রানে, বাবলু সিং এবং মিরাজ শাহ। ছিলেন তৃণমূল সুপ্রিমাের নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায় এদিন সকালে প্রতি বছরের মতাে এবারও তৃণমূল ভবনে গণেশ পুজো করেন শােভনদেব চট্টোপাধ্যায়।

ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের রেকর্ড ভােটে জয়ের কামনা কৱেছেন বলে জানিয়েছেন মন্ত্রী। কালীঘাটেও এদিন যজ্ঞও করা হয়। উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই বাবু বন্দ্যোপাধ্যায়। আগামী সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন ঘিরে প্রস্তুতি তুঙ্গে।

ঘরের মেয়ের জন্য দেওয়াল লিখন করতে দেখা গিয়েছে শােভনদেব চট্টোপাধ্যায় এবং মদন মিত্রকে মন্ত্রিসভার একাধিক সদস্য এবং তৃণমূলের তাবড় নেতাদের মধ্যে ভবানীপুর উপনির্বাচনের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে।

ওয়ার্ড ধরে ধরে দায়িত্ব দেওয়া হয়েছে ফিরহাদ হাকিম সুব্রত মুখােপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, অরূপ বিশ্বাস, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, দেবাশিস কুমারদের। মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ও দিদিকে জেতাতে দায়িত্ব পালন করছেন। সকলের নেতৃত্বেই চলছে প্রচার। ইতিমধ্যেই চেতলায় কর্মিসভা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীদের জন্য বার্তাও দিয়েছেন তিনি।

দলীয় সূত্রে খবর, আগামী সপ্তাহে দু’দিন ভবানীপুরের উত্তম উদ্যানে হিন্দিভাষীদের সঙ্গে কর্মিসভা করবেন মমতা। ভবানীপুর কেন্দ্রে অবাঙালির সংখ্যা অনেক। গুজরাতি, পাঞ্জাবি থেকে শুরু করে মাড়ােয়ারি ইত্যাদি বহু অবাঙালি পরিবারের বাস। তাদের সঙ্গে নিয়ে আগামী সােমবার কর্মিসভা করনে মমতা বন্দ্যোপাধ্যায়।

থাকবেন তৃণমূল সমর্থক এবং স্থানীয় বাসিন্দারা। এখন থেকেই উঠছে স্লোগান উন্নয়ন ঘরে ঘরে, ঘরের মেয়ে ভবানীপুরে এই স্লোগান তুলেই এবারের উপনির্বাচনে নেমেছে রাজ্যের শাসকদল। দলীয় কর্মীরা নিজেরাই প্রচার চালিয়ে যাচ্ছেন।

ভবানীপুর মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের গড় হলেও প্রচারে এতটুকুও খামতি রাখছে না দলীয় নেতৃত্ব। এজন্য তারা প্রচারকদের তালিকা তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। যদিও সেই তালিকায় নাম নেই সদ্য মা হওয়া নুসরতের। ভবানীপুর কেন্দ্রের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে সাধারণ মানুষের সঙ্গে দেখাসাক্ষাৎ করে নিজের মতাে করে প্রচার চালাচ্ছেন মমতা।

মুখ্যমন্ত্রীর দেওয়া পাঞ্জাবি পরে এলাকার মানুষদের হাতে লাল গােলাপ বিতরণ করে নেত্রীর জন্য ভােট প্রার্থনা করছেন মদন মিত্র। নিজের কেন্দ্র ছাড়াও মুর্শিদাবাদের সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভােটের প্রচারে নামবেন মমতা। এই দুই কেন্দ্রে প্রার্থীদের মৃত্যু হওয়াতে সেখানে ভােট স্থগিত হয় আগামী ২২ এবং ২৩ সেপ্টেম্বর এই দুই কেন্দ্রের তৃণমূল প্রার্থীদের হয়ে প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তার প্রস্তুতির জন্য জেলা প্রশাসনের কাছে ইতিমধ্যেই নির্দেশ গিয়েছে এদিকে মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিম গড়েছে বিজেপি নেতৃত্ব। ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল নবান্নের।