পাঁচ দিনের সফরে আজ উত্তরে মমতা

সফরসূচি থেকে জানা যাচ্ছে, আগামী রবিবার বিকেলে বাগডোগরা হয়ে একটি মিটিং করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৈঠকের পর চলে যাবেন রিচমন্ড হিলে।

Written by SNS Kolkata | March 27, 2022 7:59 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৭ মার্চ দার্জিলিং যাচ্ছেন মুখ্যমন্ত্রী। চার দিন ধরে বেশ কিছু কর্মসূচির পর আগামী ১ এপ্রিল কলকাতায় ফেরার কথা তাঁর।

সফরসূচি থেকে জানা যাচ্ছে, আগামী রবিবার বিকেলে বাগডোগরা হয়ে একটি মিটিং করবেন মমতা। বৈঠকের পর চলে যাবেন রিচমন্ড হিলে। তার পর সোমবার থেকে বুধবার একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। ৩১ মার্চ শিলিগুড়িতে একটি বৈঠক করবেন।

১ এপ্রিল ফিরে আসবেন কলকাতা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২৮ তারিখ শিলিগুড়িতে একটি সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মঞ্চ থেকে সরকারি প্রকল্পের সূচনা হতে পারে তাঁর হাত ধরে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি শিলিগুড়ি পুরভোটের ফলপ্রকাশের পর সভা করেন মমতা। পুরভোটে ঘাসফুল শিবির সাফল্য না পেলেও আঞ্চলিক দলগুলি তাঁদের সঙ্গেই রয়েছে বলে দাবি করেছেন তৃণমূল নেত্রী।

এই প্রেক্ষিতে মমতার এ বারের পাহাড় সফরে অজয় এডওয়ার্ডের হামরো পার্টির সঙ্গে বৈঠক হতে পারে। সেখানেশাসকদলের সঙ্গে নতুন কোনও সমীকরণ তৈরি হতে পারেকি না, সে দিকেও নজর থাকবে।

পুরভোটের ফলপ্রকাশের পর পাহাড়ের পঞ্চায়েত নির্বাচন করার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন মমতা। গত এক দশক দার্জিলিঙে পঞ্চায়েত নির্বাচন হয়নি। তাই এ বার মমতার পাহাড় সফরে জিটিএ এবং পঞ্চায়েত ভোট নিয়েও ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।