মোদি-অমিতকে বিঁধলেন মমতা, ‘সকলের উপদেশ দেওয়ার যোগ্যতা নেই’

মহাত্মা গান্ধির জন্মজয়ন্তীতে ফের কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Written by SNS Kolkata | October 3, 2019 1:39 pm

গান্ধিজীর মূর্তিতে মাল্যদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Photo: IANS)

মহাত্মা গান্ধির জন্মজয়ন্তীতে ফের কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মেয়াে রােডে রাজ্য সরকার আয়ােজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

দুজনের প্রতি মুখ্যমন্ত্রীর কটাক্ষ, ‘রাজ্যে এখন অনেক বড় বড় নেতা আসছেন। তাঁরা আবার আমাদের উপদেশ দিচ্ছেন। আমাদের কারও উপদেশ দেওয়ার প্রয়ােজন নেই। আমরা কারও উপদেশ মানব না’।

রাজ্য সরকার আয়ােজিত মেয়াে রােড়ের অনুষ্ঠানে একাধিক প্রসঙ্গ টেনে আনেন। গান্ধিজীর মূর্তিতে মাল্যদান করেন তিনি। এই অনুষ্ঠান মুখ্যমন্ত্রীর সাফ কথা, ‘সকলের উপদেশ দেওয়ার যােগ্যতা থাকে না। কিন্তু কেউ কেউ উপদেশ দিয়ে যাচ্ছেন। আমি মনে করি, এই সমস্ত নেতাকে উপদেশের কোনও প্রয়ােজন নেই’।

মঙ্গলবার নেতাজি ইনডাের স্টেডিয়ামে নাগরিকপঞ্জি নিয়ে এক অলােচনাসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মুখ্যমন্ত্রীর কড়া সমালােচনা করেছিলেন। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ভােট ব্যাঙ্কের রাজনীতির অভিযােগ তুলে অমিত শাহ বলেছিলেন, ‘মমতাদি এনআরসির বিরােধিতা করছেন। রাজ্যবাসীকে বিভ্রান্ত করছে তৃণমূল’।

গান্ধিজীর প্রতি শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রীর প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে স্পষ্ট বক্তব্য, দেশের মধ্যে যে সমস্ত সুযােগ্য নেতা, যাঁরা ভালাে কাজের ছাপ রেখে গিয়েছেন, তাদের উপদেশ আমাদের মানা উচিত। গান্ধিজি, নেতাজির মতাে নেতাদের আমরা পেয়েছি। আর গান্ধিজির চিন্তাধারা আমাদের পথ দেখিয়েছে। এই সমস্ত নেতার সম্প্রীতির ভাবধারা আমাদের সকলকে উদ্ভুদ্ধ করবে। আমরা এই সমস্ত নেতার দেখানাে পথেই আমরা চলব এবং মান্যতা দেব বলে স্পষ্ট মত মুখ্যমন্ত্রীর।