কলকাতার ‘মা’কে দেখে মাথা নিচু হবে লন্ডনের : সুদীপ

কলকাতা পুরভোটে তৃণমূলের ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় দাবি করেন,লন্ডনের মানুষও মাথা নিচু করে স্বীকার করবেন যে এটা লন্ডনের থেকেও ভাল।

Written by SNS Kolkata | December 12, 2021 12:31 pm

একুশের কলকাতা পুরভোটে তৃণমূলের ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, এখন লন্ডনের মানুষও মাথা নিচু করে স্বীকার করবেন যে এটা লন্ডনের থেকেও ভাল।

এদিন সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, পার্কসার্কাসের মা উড়ালপুল দিয়ে যাওয়ার সময়ে এটা আমার মনে হয়, চারদিকের নয়নাভিরাম দৃশ্য দেখলে লন্ডনের মানুষও বলবেন এটা লন্ডনের থেকে ভাল।

একথা ঠিক যে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারে এসেই কলকাতার সৌন্দার্যায়নে জোর দিয়েছিলেন। আলো সবুজায়ন, রাস্তার ধারে শিল্পকলা তুলে ধরা এই কাজ ভাল ভাবেই হয়েছে বলে অনেকে দাবি করেন। এ ব্যাপারে আবার বিরোধীদের সমালোচনাও রয়েছে।

সিপিএম, কংগ্রেস, বিজেপির নেতারা বলেন, নীল-সাদা রঙ কোন সংস্থা থেকে আসছে, কারা এই সমস্ত কাজের টেন্ডার পাচ্ছেন সবাই সব জানে। আসলে তৃণমূল দেখনদারি কাজ করছে তার কারণ তাতে কাটমানি রয়েছে। মৌলিক পরিকাঠামো উন্নয়নে কিছু হয়নি।

তিনি আরও বলেন, বিধানসভা ভোটের পর বিজয়োৎসব হয়নি। তবে পুরভোটের পর তা কী ভাবে করা যায় তা নিয়ে দল ভাবছে বলে জানিয়েছেন তিনি।

সেইসঙ্গে তৃণমূলের কর্মীদের উদ্দেশে সুদীপের পরামর্শ, কোনও ভাবেই অতিরিক্ত আত্মবিশ্বাসী হলে চলবে না। আগামী কয়েকদিন মাটি কামড়েই কাজ করতে হবে। দলের কথা, ইস্তেহারের কথা মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

সুদীপের আরও অভিযোগ, কলকাতার ভোটেও বিজেপি মেরুকরণের প্রচার করছে। হিন্দু, মুসলমান ভেদাভেদের কথা বলছে। এ ব্যাপারে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সমালোচনা করেছেন উত্তর কলকাতার সাংসদ।