কেন্দ্রভিত্তিক আসন রফা নিয়ে বৈঠক বাম-কংগ্রেসের, আব্বাসের চিঠির প্রাপ্তিস্বীকার বিমানের

২৩০ টার মতাে বিধানসভা আসন নিয়ে আলােচনা হয়েছে। ‘আসন্ন বিধানসভা ভােটে কংগ্রেসের সঙ্গে আসন রফা। নিয়ে বৈঠকের পর জানালেন বামফ্রন্ট চেয়ারম্যন বিমান বসু।

Written by SNS Kolkata | February 8, 2021 11:52 am

বিমান বসু (File Photo: IANS)

‘আজ প্রথম বিধানসভা ভিত্তিক আলােচনা হয়েছে। ২৩০ টার মতাে বিধানসভা আসন নিয়ে আলােচনা হয়েছে। ‘আসন্ন বিধানসভা ভােটে কংগ্রেসের সঙ্গে আসন রফা। নিয়ে বৈঠকের পর জানালেন বামফ্রন্ট চেয়ারম্যন বিমান বসু। একইসঙ্গে তিনি আরও বলেন, “আলােচনার ক্ষেত্রে কোথায় কোনও তিক্ততা নেই। তবে ৬৪ টা আসনে জেটি নিয়ে পরে নিস্পত্তি হবে।’

রবিবার আসন রফা সূত্র নিয়ে অন্ধ মিলাতে আলিমুদ্দিল স্ট্রিটে বামফ্রন্টের সঙ্গে বৈঠকে উপস্থিত ছিল প্রদেশ কংগ্রেসের পুরাে টিম। উপস্থিত ছিলেন অধীর চৌধুরি, আবদুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য, নেপাল মাহাত সহ বাকি। এদিন ইন্ডিয়ার সেকুলার ফ্রন্ট বা আইএসএফএস-এর চিঠি প্রাপ্তির কথা স্বীকার করেন বিমান বসু। বলেন, ‘আইএসএফ এস চিঠি দিয়েছে আমাদের। গত পরশু আব্বাসের চিঠি পেয়েছি। গতকাল প্রাপ্তি স্বীকার করেছি। তবে কংগ্রেসকে এখনও কোনও চিঠি আই এসএফএস দেয়নি। আমরা আইএসএফএস-এর সঙ্গে বােঝাপড়া হােক চাই।

পাশাপাশি কংগ্রেসের সঙ্গেও এদের বোঝাপড়া হােক, চাই। ‘তবে জোট ত্রার শর্ত হিসেবে এখনই আরএসএফএস-কে ৪৪ টা আসন দিয়ে দেওয়া সম্ভব নয় বলে স্পষ্ট জানান তিনি । বলেন, জোট করতে হলে বামফ্রন্ট, কংগ্রেস ও আই এসএফএস ৩ জনকেই এক জায়গায় আসতে হবে।

উল্লেখ্য, ইতিমধ্যেই আব্বাস সিদ্দিকীর সঙ্গে গাঁটছড়া বেঁধে মহাজোট গড়ার লক্ষ্যে কংগ্রেস সভানেত্রী সােনিয়া গান্ধির অনুমতি চেয়ে তাকে চিঠি পাঠিয়েছেন বিরােধী দলনেতা আব্দুল মান্নান। তবে কংগ্রেস ও আব্বাস সিদ্দিকীর সঙ্গে বামফ্রন্টের জেটি প্রসঙ্গে বিমান বসু ইতিবাচক ও আশাবাদী হলেও, লিবারেশনের সঙ্গে কোনও জোট হচ্ছে না বলে জানান তিনি। বলেন, “লিবারেশনের সঙ্গে কথা হয়েছিল। যদিও পরে কিছু এগােয়নি।