শেষ মেট্রোর সময়সীমা বাড়ল

যাত্রী স্বাচ্ছন্দের দিকে খেয়াল রেখে ফের আরও একবার মেট্রোর সময়সীমা বাড়ানাে হল। বুধবার কলকাতা মেট্রোর তরফে এমনটাই জানানাে হয়েছে।

Written by SNS Kolkata | October 15, 2020 12:41 pm

কলকাতা মেট্রো (Photo: Getty Images)

সামনেই পুজো। তাই পুজোর বাজার করতে গিয়ে অনেক সময়ই মানুষ সময়ের কথা বেমালুম ভুলে যাচ্ছে। শেষ মেট্রো ধরতে পারছে না। তারপর অফিস ফেরত যাত্রীরাও আবার অনেক সময়ই তাড়াতাড়ি অফিস থেকে বেরােতে পারছেন না। এই সব অসুবিধার কথা মাথায় রেখেই যাত্রী স্বাচ্ছন্দের দিকে খেয়াল রেখে ফের আরও একবার মেট্রোর সময়সীমা বাড়ানাে হল। বুধবার কলকাতা মেট্রো’র তরফে এমনটাই জানানাে হয়েছে।

এদিন কলকাতা মেট্রো’র তরফে জানান হয় ১৯ অক্টোবর সােমবার থেকে শেষ মেট্রো ছাড়বে রাত নটায়। নােয়াপাড়া এবং কবি সুভাষ থেকে এই সময় শেষ মেট্রো ছাড়বে। বর্তমানে সােম থেকে শনিবার পর্যন্ত প্রতিদিন ১৪৬টি মেট্রো চলাচল করে। এছাড়া পুজোর মরশুমে মানুষ কেনাকাটা করতে বের হচ্ছেন। এবং রবিবার সাধারণত বেশি মানুষ এই কেনাকাটার জন্য বের হন। সেই কথা মাথায় রেখে ১৮ অক্টোবর থেকে মেট্রোর সংখ্যা বাড়াচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। 

এখন রবিবারে ৫৮টি মেট্রো চলাচল করে। এবার রবিরারগুলিতে তা বেড়ে হবে ৬৪টি। সকাল ১০:১০ থেকে রাত ৯টা পর্যন্ত পরিষেবা মিলবে বলে মেট্রোর তরফ থেকে জানানাে হয়েছে। এদিন নােয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৮.২৩ মিনিটে। 

করােনার জন্য দীর্ঘ সময় বন্ধ ছিল কলকাতা মেট্রো। তারপর আস্তে আস্তে মেট্রো চালু হয়। অনেক বিধি নিষেধ মেনে কয়েকটি করে মেট্রো চালানাে হচ্ছিল। কিন্তু আসন্ন দুর্গাপুজোর কথা মাথায় রেখে আবারও মেট্রোকে স্বাভাবিক ছন্দে ফেরানাের চেষ্টা করা হচ্ছে।