শােভনের বিরুদ্ধে মামলা করতে চলেছেন কুণাল

কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রাক্তন মন্ত্রী শােভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানীর মামলা করতে চলেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘােষ।

Written by SNS Kolkata | January 16, 2021 12:03 pm

কুণাল ঘােষ (Photo: IANS)

কলকাতার প্রাক্তন মেয়র তথা প্রাক্তন মন্ত্রী শােভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানীর মামলা করতে চলেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘােষ। বৃহস্পতিবার বিজেপির সাংবাদিক বৈঠক থেকে শােভন পকেটমারের সঙ্গে তুলনা করেন কুণাল ঘােষের। এমনকি সারদা কর্তা সুদীপ্ত সেনের থেকে মােটা অঙ্কের বেতন পাওয়া কুণাল দালাল’- এর কাজ করতেন বলে আক্রমণ করেন শোভন।

এর আগেও কুণালকে নটোরিয়াস ক্রিমিনাল বলে অভিযােগ করেছিলেন শােভন। আর শােভনের এই সমভ বক্তব্যের জন্যই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চান কুণাল। কুণাল ঘােষ জানিয়েছেন, দু-এক দিনের মধ্যেই আমার আইনজীবী ওঁকে নােটিশ পাঠাবে। যদিও কুণালের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে শােভনের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

লড়াইটা শুরু হয়েছিল গত সােমবার থেকে ওই দিন বিজেপির মঞ্চ থেকে কুণালকে উদ্দেশ্য করে শােভন বলেন, ওঁর ( মমতা বন্দ্যোপাধ্যায় ) পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে বলেই এইসব বলছেন। রাজীব কুমারকে বাঁচাতে ধরনায় বসেছিলেন তিনি। আবার সেই রাজীব কুমারের বিরুদ্ধে শিলংয়ে গিয়ে সাক্ষী দিয়ে আসা কুণাল ঘােষকে দলের মুখপাত্র নিয়ােগ করেছেন।

এরপর শােভনকে আক্রমণ করেন কুণালও। শােভন সম্পর্কে তিনি সংবাদ মাধ্যমে বলেন, ‘উনি তাে বৈশাখীর গ্ল্যাক্সো বেবি। ওঁর কথার আর কী জবাব দেব?’ চিটফান্ড কেলেঙ্কারিতে যুক্ত থাকার অভিযােগে শােভনকে গ্রেফতারের দাবি তুলেছেন কুণাল। সেই প্রসঙ্গ টেনেই বৃহস্পতিবার শােভনের আক্রমণের ধার ছিল আরও বেশি।

এদিন শােভন বলেন, মােটা অঙ্কের বেতন নিয়ে বিভিন্ন চিটফান্ড সংস্থার হয়ে কুণালের কী ভূমিকা ছিল তা সবাই জানে। সেই সঙ্গে তিনি আরও বলেন, ‘পকেটমার ধরা পড়ে গেলে অন্য ব্যক্তির দিকে আঙুল তুলে পকেটমার পকেটমার বলে চেঁচায়।’ কুণাল সাংবাদিক হিসাবে যে অঙ্কের বেতন পেতেন তার জন্য যােগ্যতা ছিল ‘দালালি’ করার বলেও আক্রমণ শানান তিনি।

এমনকি শুক্রবার সকালে ফেসবুকের একটি দীর্ঘ পােস্টে কুণাল দলত্যাগীদের নিয়ে নানা কথার শেষে শোভনকে নিয়ে আবারও আক্রমণ শানিয়েছেন। তিনি লিখেছেন, ‘যার যার আমার বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের শখ আছে, বাড়িতে বসে না করে (গ্ল্যাক্সো বেবি তাে আবার আঁচল ধরা ছাড়া কথা কয় না) আসুন, প্রকাশ্যে মুখােমুখি মঞ্চে। বলুন আমি কত খারাপ। আমিও দেখাব আপনারা কত বড় মুখােশধারী’ তবে এখনও পর্যন্ত কুণালের মন্তব্যের কোনও জবাব পাওয়া যায়নি শােভনের তরফ থেকে।