লেটবাবু এখন মেট্রোও

Written by SNS February 15, 2018 9:02 am

লেটবাবু এখন মেট্রোও

নিজস্ব প্রতিনিধি- ঠিক সময়ে গন্তব্যা না পৌঁছনো, দেরি করে আসা- এ সমস্ত বিস্তর অভিযোগ রয়েছে লোকাল ট্রেনের বিরুদ্ধে। এবার সেই লেটবাবুর খাতায় নাম লেখাতে চলেছে কলকাতা মেট্রো।

এ নিয়ে তর্ক-বিতর্ক রয়েছে নিত্য যাত্রীদের মধ্যেও। কলকাতার লাইফ লাইন হিসেবা প্রথমেই উঠে আসে মেট্রোর নাম। যানজট এড়িয়ে মেট্রো করে গন্তব্যে পৌঁছনোকেই প্রথম পছন্দে রাখেন যাত্রীদের একাংশ।

যাত্রীদের ভরসার পিছনে রয়েছে নানা কারণও। বাস ও অন্য কোনও পরিবহনের মাধ্যমে গন্তব্যে পৌঁছনোর ক্ষেত্রে সময় ধরে রাখা যায় না অনেক ক্ষেত্রেই। কিন্তু মেট্রোয় যাত্রা করলে যা নির্ধারিত সময়ে পৌঁছনো যাবে তা একপ্রকার স্থির, কোনও যান্ত্রিক ত্রুটি না হলে।

কিন্তু বর্তমানে কিছু মেট্রো নির্ধারিত সময়ের চেয়ে দেরীতে প্ল্যাটফর্মে আসায় যাত্রীদের মধ্যে শনা যাচ্ছে গুঞ্জন। বেশীরভাগ ক্ষেত্রেই ২-৫ মিনিট দেরীতে হচ্ছে কলকাতা মেট্রো চলাচল।

যদিও যাত্রীরা সেভাবে অভিযোগ করেননি, তবে ব্যাপারটি নজরে এসেছে সকলেরই। তাদের বক্তব্য, দেরি হতে হতে এমন না হয় যেন লোকাল ট্রেনের দেরির পর্যায়ে চলে যায়।

যদিও এবিষয়ে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেন, যান্ত্রিক ত্রুটি না হলে মেট্রো নির্ধারিত সময়ই চলাচল করে। যদি এধরনের কোনও অভিযোগ আসে তবে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দেন তিনি।