আচমকা বিস্ফোরণ শব্দে কেঁপে উঠল কেষ্টপুর

শুক্রবার আচমকাই একটি প্রচণ্ড বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল কেষ্টপুরের বিদ্যাসাগর পল্লি। একটি নির্মীয়মান বহুতলে এই বিস্ফোরণ ঘটে।

Written by SNS Kesthopur | January 30, 2021 5:31 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

শুক্রবার আচমকাই একটি প্রচণ্ড বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল কেষ্টপুরের বিদ্যাসাগর পল্লি। একটি নির্মীয়মান বহুতলে এই বিস্ফোরণ ঘটে। সকালে এমন বিস্ফোরণের আওয়াজে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। বিস্ফোরণের পর এলাকার বাসিন্দারা নিজেদের বাড়ি ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়েন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ ও বম্ব স্কোয়াড। পুলিশি সূত্রে খবর, কেষ্টপুর বিদ্যাসাগরপল্লির ওই বহুতলে এদিন সকাল থেকেই নির্মাণের কাজ চলছিল। সেই সময় আচমকাই ঘটে এই বিস্ফোরণ। আওয়াজ শুনে এলাকার বাসিন্দারা। সেখানে ছুটে গেলে তারা দেখতে পান। সেখানে এক কর্মী রক্তাক্ত অবস্থায় পড়ে যন্ত্রণাতে কাতরাচ্ছেন। তাকে উদ্ধার সঙ্গে সঙ্গে মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনাস্থলে উপস্থিত বাকি কর্মীরা জানান, মাটি কাটার সময় আচমকাই এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ি কেঁপে ওঠে। তবে কী কারণে এত বড় বিস্ফোরণ হল, তা স্পষ্ট করে জানাতে পারেনি পুলিশ। ঘটনাস্থল খতিয়ে দেখছে পুলিশ ও বম্ব স্কোয়াড।

খবর পেয়ে বিধাননগরের ডিসি মারশিও সেখানে গিয়েছিলেন। খাস কলকাতাতে এমন বিস্ফোরণের ঘটনাকে অনেকেই খাগড়াগড় বিস্ফোরণের সঙ্গে তুলনা করছেন। সেখানে একটা ছােট ঘরের বিস্ফোরণের তদন্ত করতে গিয়ে বাংলায় জামাত যােগের বড়সড় যােগসুত্র ফাঁস হয়েছিল।