অসম-ত্রিপুরার দায়িত্বে কি সুস্মিতা ?

সােমবার কলকাতায় এসে আনুষ্ঠানিক ভাবে তৃণমূল কংগ্রেসে যােগ দিয়েছেন প্রাক্তন প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষমােহন দেবের কন্যা সুস্মিতা দেব।

Written by SNS Kolkata | August 18, 2021 2:03 pm

সুস্মিতা দেব (File Photo: IANS)

স্বাধীনতা দিবসেই কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে চিঠি পাঠিয়ে দল ছাড়ার কথা জানিয়েছিলেন সুস্মিতা দেব। তারপর সােমবার কলকাতায় এসে আনুষ্ঠানিক ভাবে তৃণমূল কংগ্রেসে যােগ দিয়েছেন প্রাক্তন প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষমােহন দেবের কন্যা সুস্মিতা দেব।

এদিন দিল্লিতে ডেরেক ও’ব্রায়েনের সঙ্গে সাংবাদিক বৈঠক করেন তিনি। সুস্মিতার যােগদানে যখন জল্পনা তৈরি হয়েছে অসম এবং ত্রিপুরায় তৃণমূলের বিস্তারে সন্তোষ-কন্যাকে কি ব্যবহার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা?

মঙ্গলবার দিল্লির সাংবাদিক বৈঠকে সুস্মিতা স্পষ্ট করেই বলে দিলেন, আমি সংগঠনের লােক। সুস্মিতা বলেন, সংগঠনের কাজ দিয়েই আমার রাজনীতিতে হাতেখড়ি। আমি সংগঠনেরই লােক।

তৃণমূলকে শক্তপােক্ত করতে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় যে দায়িত্ব দেবেন, সেই দায়িত্বই পালন করব। এদিন ডেরেক ও’ব্রায়েন বলেছেন, ত্রিপুরা ও অসম নিয়ে দলের কী পরিকল্পনা তা সেপ্টেম্বর মাসে ঘােষণা করবে তৃণমূল।

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যােগ দেওয়া প্রসঙ্গে সুস্মিতা জানিয়েছেন, আমি ৩০ বছর কংগ্রেস করেছি ঠিক কথা, তবে আমার বাবা ও আমার পরিবারের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ৪০ বছরের সম্পর্ক। আমি সেটাও অস্বীকার করতে পারি না। তবে হ্যাঁ, সনিয়া গান্ধি বা রাহুল গান্ধির বিরুদ্ধে আমার বিন্দুমাত্র ক্ষোভ বা অভিমান নেই।