ডিজি পদমর্যাদায় প্রমোশন আইপিএস রাজীব কুমারের

আইপিএস অফিসার রাজীব কুমারকে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় উত্তীর্ণ করা হয়েছে।কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব বর্তমানে অতিরিক্ত ডিজি পদে রয়েছেন।

Written by SNS Kolkata | January 1, 2022 2:12 pm

পদোন্নতি হল আইপিএস অফিসার রাজীব কুমারের। শুক্রবার তাঁকে পশ্চিমবঙ্গ পুলিশের ডিজি পদমর্যাদায় উত্তীর্ণ করা হয়েছে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব বর্তমানে অতিরিক্ত ডিজি পদে রয়েছেন।

তথ্য ও প্রযুক্তি দফতরের প্রধান সচিবের দায়িত্ব পালন করছেন। ডিজি পদমর্যাদা দেওয়া হলেও আইপিএস অফিসার রাজীবকে নতুন কোনও দায়িত্ব দেওয়া হবে কি না, তা এখনও স্পষ্ট নয়।

রাজীবের পাশাপাশি শুক্রবার পাঁচ জন ডিআইজি পদমর্যাদার আইপিএস অফিসারকে আইজি পদে পদোন্নতি দেওয়া হয়েছে। বিধাননগর পুলিশ কমিশনার সুপ্রতীম সরকারকে আইজি পদ থেকে এডিজি পদমর্যাদায় উত্তীর্ণ করা হয়েছে।

প্রসঙ্গত, কলকাতা পুলিশের কমিশনার থাকাকালীন একাধিক বিতর্কে নাম জড়িয়েছিল রাজীবের। ২০১৯ সালে সারদা মামলায় অভিযুক্ত করে তাঁর বিরুদ্ধে তদন্তে নেমেছিল সিবিআই।

সে সময় কলকাতা হাই কোর্ট থেকে আগাম জামিনও নিতে হয়েছিল রাজীবকে। প্রসঙ্গত, বৃহস্পতিবারই সৌমেন মিত্রের স্থানে নতুন পুলিশ কমিশনার হয়েছেন বিনীত গোয়েল।