তদন্তে সহযোগিতার আরজি ডিজির

সকলকে রাজ্য পুলিশের উপর ভরসা রাখার আরজি জানালেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। সাফ জানালেন, ১৫ দিনের মধ্যেই আনিস হত্যার রহস্য উদ্ঘাটন হবে।

Written by SNS Kolkata | February 24, 2022 8:19 pm

সকলকে রাজ্য পুলিশের উপর ভরসা রাখার আরজি জানালেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। সাফ জানালেন, ১৫ দিনের মধ্যেই আনিস হত্যার রহস্য উদ্ঘাটন হবে। নিরপেক্ষ তদন্তের পর অভিযুক্তদের শাস্তি দেওয়া হবে।

বুধবার বিকেলে সাংবাদিক বৈঠক করেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। সেখানে তিনি বলেন, পুলিশ সিট গঠন করেছে। ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে।

১০০ শতাংশ নিরপেক্ষভাবে তদন্ত হচ্ছে। যা তথ্য পাওয়া গিয়েছে, তার ভিত্তিতে ইতিমধ্যেই দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে একজন হোমগার্ড কাশীনাথ বেড়া।

অপরজন সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্য। এরপরই মৃত পরিবারের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ করেন তিনি।

ডিজি বলেন, তদন্তের স্বার্থে মোবাইল ফোন চাইলেও দেওয়া হচ্ছে না। তদন্তে বারবার বাধা দেওয়া হচ্ছে। গতকাল সারাদিন মিরজ খালিদ ঘটনাস্থলে ছিলেন। ছাত্রনেতার কোনও রকম সহযোগিতা করা হয়নি।

বুধবার ফের ময়নাতদন্তের জন্য সিট যায় আনিসের বাড়িতে। সেক্ষেত্রেও বাধা দেওয়া হয়। এরপরই রাজ্য পুলিশের ডিজি প্রত্যেককে সহযোগিতার আরজি জানান।

বলেন, নিরপেক্ষভাবে তদন্ত করা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে নিশ্চয়ই ব্যবস্থা নেওয়া হবে। দয়া করে সবাই পুলিশের সঙ্গে সহযোগিতা করুন ১৫ দিনের মধ্যে সত্য প্রকাশ্যে আসবেই। অভিযুক্তদের শাক্তি পেতেই হবে।

উল্লেখ্য, এদিন নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যপুলিশের উপর ভরসা রাখার পরামর্শ দিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছেন, বারবার সিবিআই তদন্তের কথা বলে রাজ্য পুলিশের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

যে কোনও বিপদে রাজ্য পুলিশই বাংলার মানুষের পাশে থাকে এক্ষেত্রে সঠিক তদন্তই হবে। প্রকাশ্যে আসবে আসল তথ্য। অভিযুক্তরা শাস্তি পাবেই, এদিন সেই আশ্বাসও দিয়েছেন মমতা।