জিজ্ঞাসাবাদে অর্পিতা সহযোগিতা করলেও ‘নিশ্চুপ’ পার্থ?

ব্যাংকশাল আদালতের নির্দেশে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় এবং অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের দশ দিনের ইডি হেফাজতে থাকতে হবে।

Written by SNS Kolkata | July 27, 2022 11:17 am

ব্যাংকশাল আদালতের নির্দেশে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় এবং অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের দশ দিনের ইডি হেফাজতে থাকতে হবে।

জানা গেছে, সিজিও কমপ্লেক্সে জেরা চলছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় অভিনেত্রী এবং অর্পিতা মুখোপাধ্যায়ের। মঙ্গলবার দু’জনকে আলাদা ভাবে জেরা করা হচ্ছে বলে প্রকাশ।

এদিন দুপুরে জিজ্ঞাসাবাদে অর্পিতা সহযোগিতা করলেও পার্থ চট্টোপাধ্যায় অনেক প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন বলে ইডি সুত্রে প্রকাশ।

ইডি সুত্রে আরও জানা গেছে, ‘অনেক প্রশ্নের জবাবে পার্থবাবু বলছেন, ‘মনে পড়ছে না’, ‘জানি না’ ইত্যাদি ইত্যাদি। পার্থকে জিজ্ঞেস করা হচ্ছে তাঁর এত সম্পত্তিকী ভাবে হল?

অর্পিতার সঙ্গে কী ভাবে সম্পর্ক? অর্পিতার ডকুমেন্ট কেনও তাঁর ঘরে রাখা ছিল? টাকাপয়সা হাওয়ালার মাধ্যমে বিদেশে গেছে কিনা ইত্যাদি প্রভৃতি।

এদিনই পার্থবাবুকে ওড়িশার ভুবনেশ্বর থেকে কলকাতায় আনা হয়। তারপর সিজিও কমপ্লেক্সে জেরা করা হচ্ছে।

গত শনিবার সকালে পার্থবাবুকে গ্রেফতার করা হলেও এদিন থেকে জেরা করার সুযোগ পেলেন ইডি আধিকারিকেরা।

কারণ মাঝের আড়াই দিন আদালত, কলকাতা ভুবনেশ্বর, ভুবনেশ্বর কলকাতা করতেই সময় চলে গেছে।

ব্যাংকশাল আদালতের নির্দেশ, ‘আগামী অগস্ট পর্যন্ত ইডি হেফাজতে থাকতে হবে পার্থ এবং অর্পিতাকে’। ৩ আগস্ট পর্যন্ত দফায় দফায় জেরা করা হবে তাঁদের।

দু’জনের বাড়ি থেকে যা যা পাওয়া গিয়েছে, সিজার লিস্টে যা যা উল্লেখ রয়েছে তা কী ভাবে এল সে সবের ব্যাখ্যা চাওয়া হবে পার্থ-অর্পিতার থেকে।

যথাযথ উত্তর না মিললে পুনরায় নিজেদের হেফাজতে চাইবে ইডি বলে মনে করছে ওয়াকিবহাল মহল।