মেঘলা আকাশে কপ্টারেই নবান্নে ফিরলেন মুখ্যমন্ত্রী

তাড়াতাড়ি করুন, আবহাওয়া খারাপ, আমাকে ফিরতে হবে। নবান্নে যেতে হবে। শেষ পর্যন্ত ঝুঁকি নিয়ে নদীয়া থেকে কপ্টারে ফিরেই সোজা নবান্নে চলে যান মমতা।

Written by SNS Kolkata | December 10, 2021 12:32 pm

সর্বাধিনায়কের চপার দুর্ঘটনার পরে সবে একদিন কেটেছে। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে খারাপ আবহাওয়ার কারণেই ভেঙে পড়েছিল উচ্চ প্রযুক্তিসম্পন্ন ওই চপার। এইসব আশঙ্কাকে অগ্রাহ্য করেই বৃহস্পতিবার দুপুরে খারাপ আবহাওয়ার মধ্যে হেলিকপ্টারেই নদিয়া থেকে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক ছিল কৃষ্ণনগরে। সেখান থেকে কপ্টারে চেপে কলকাতায় পৌঁছন বেলা আড়াইটে নাগাদ। এদিকে মুখ্যমন্ত্রীর এই দুর্যোগের মধ্যে কপ্টারে চড়ে-কলকাতায় ফেরা নিয়ে বিভিন্ন মহলে চর্চা শুরু হয়েছে।

বিশেষ করে মুখ্যমন্ত্রীর কপ্টারটি যেখানে অসামরিক উড়ান। জাওয়াদের কারণে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরসূচি পরিবর্তন করে কপ্টারের পরিবর্তে শতাব্দী বৃহস্পতিবার এক্সপ্রেসে যান। নদীয়ায় প্রশাসনিক বৈঠক থেকেই মমতা তাড়া দিতে থাকেন।

বলেন, তাড়াতাড়ি করুন, আবহাওয়া খারাপ, আমাকে ফিরতে হবে। নবান্নে যেতে হবে। শেষ পর্যন্ত ঝুঁকি নিয়ে নদীয়া থেকে কপ্টারে ফিরেই সোজা নবান্নে চলে যান মমতা।

ওয়াকিবহাল মহলের মতে, মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসারদের এই ব্যাপারে মুখ্যমন্ত্রী কপ্টারে ফেরা থেকে বিরত করা উচিত ছিল। এতটা ঝুঁকি নেওয়া উচিত হয়নি।

আবার অনেকে বলছেন, আবহাওয়া অনুকূল না থাকলে এয়ার ট্রাফিক কন্ট্রোল কখনই মুখ্যমন্ত্রীর কপ্টার উড়ানের অনুমতি দিত না। কিন্তু এই বক্তব্যের পাশাপাশি অনেকেই বলছেন, খারাপ আবহাওয়ার মধ্যে কপ্টারে না ফিরলেই ভালো ছিল।